ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দেশের বাজারে কোবেলকো এক্সকেভেটর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৮
দেশের বাজারে কোবেলকো এক্সকেভেটর ...

ঢাকা: বাংলাদেশের বাজারে আনুষ্ঠানিকভাবে কোবেলকো এক্সকেভেটর বিক্রি ও বিক্রয়োত্তর সেবা শুরু হয়েছে।  জ্বালানি সাশ্রয় এবং উচ্চ উৎপাদনশীলতার কারণে কোবেলকো এক্সকেভেটর বিশ্ববব্যাপী পরিচিত।

দেশে কৃষি যন্ত্রপাতির বৃহত্তম পরিবেশক এসিআই মটরস এখন থেকে দেশের বাজারে কোবেলকো এক্সকেভেটর বিক্রি করবে এবং বিক্রোয়োত্তর সেবা দেবে। একই সঙ্গে নতুন এই চুক্তির মাধ্যমে কোবেলকোর সহায়তায় এসিআই মটরস দেশের অবকাঠামোগত উন্নয়নে উচ্চমানের এবং বিশ্বাসযোগ্য পণ্য এবং বিক্রোয়োত্তর সেবা দিয়ে সহযোগী হবে।

মঙ্গলবার (২৩ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে বিক্রয় ও সেবা কার্যক্রম উদ্বোধন করেন এসিআই মটরস এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ড. এফ এইচ আনসারী এবং কোবেলকো কনস্ট্রাকশন ইকুইপমেন্ট ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নাকাগাওয়া কোজি।

এসময় এসিআই মটরস এর নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস, কোবেলকোর উপদেষ্টা (ভারত ও দক্ষিণ এশিয়া) বিক্রম শর্মা, হেড অব সেলস অ্যান্ড মার্কেটিং রাজেস কাপুরসহ দু’টি প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উচ্চ প্রযুক্তি, দীর্ঘস্থায়ী এবং উচ্চ কার্যকারিতা সম্মন্ন ভারতের কোবেলকো এক্সকেভেটর নং-১ ব্র্যান্ড। জাপানের নির্মাণ কাজে ব্যবহৃত হয় এমন যন্ত্রাংশ প্রস্তুতকারক (কেসিএম) কোম্পানি কোবেলকোর একটি সহযোগী প্রতিষ্ঠান কেসিইআই, যা সারা বিশ্বের এক্সকেভেটর প্রস্তুতকারী প্রথমসারির ৪টি প্রতিষ্ঠানের মধ্যে অন্যতম।

বাংলাদেশ সময়: ০৮৩৮ ঘণ্টা, অক্টোবর: ২৪, ২০১৮
এসই/এইচএমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।