ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এএএমএল ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৪ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৮
এএএমএল ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন

ঢাকা: ‘এএএমএল ইউনিট ফান্ডের’ খসড়া প্রসপেক্টাস অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (২৩ অক্টোবর) কমিশনের ৬৬২তম সভায় এ অনুমোদন দেয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।


 
এতে বলা হয়, বে-মেয়াদী মিউচ্যুয়াল ফান্ডটির প্রাথমিক লক্ষ্যমাত্রা হচ্ছে ১০ কোটি টাকা। ফান্ডটির উদ্যোক্তা অংশ ১ কোটি টাকা আর বাকি বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ রাখা হয়েছে ৯ কোটি টাকা। যা ইউনিট বিক্রির মাধ্যমে উত্তোলন করা হবে।
 
ফান্ডটির প্রতিটি ইউনিটের অভিহিত মূল্য ১০ টাকা। ফান্ডটির উদ্যোক্তা এবং সম্পদ ব্যবস্থাপক অ্যাসুরেঞ্জ অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড। এছাড়া ফান্ডটির ট্রাস্টি ও কাস্টডিয়ার হিসেবে কাজ করছে যথাক্রমে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ এবং ব্র্যাক ব্যাংক লিমিটেড।
 
একই সভায় ডিপোজিটরি অংশগ্রহণকারীর মাধ্যমে খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড (কেপিসিএল) ও ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশনের শেয়ার হস্তান্তরের অনুমোদন দিয়েছে কমিশন। যা স্টক এক্সচেঞ্জে লেনদেন ছাড়া হস্তান্তর করা হবে।
 
এতে বলা হয়, ইউনাইটেড এনার্জি লিমিটেডের কাছে কেপিসিএলের ১২ কোটি ৭৪ লাখ ৬৯ হাজার ৪৫৬টি শেয়ার রয়েছে।

এছাড়া ইউনাইটেড পাওয়ারের ৩৫ কোটি ৯৩ লাখ ৯ হাজার ১৬২টি শেয়ার রয়েছে। যে শেয়ারগুলো একই মালিকানাধীন ময়মনসিংহ পাওয়ারের অনুকূলে ডিপোজিটরি অংশগ্রহণকারীর মাধ্যমে হস্তান্তর করা হবে।
 
এই শেয়ার হস্তান্তরের ক্ষেত্রে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (উল্লেখযোগ্য সংখ্যক শেয়ার অর্জন, অধিগ্রহণ ও কর্তৃত্ব গ্রহণ) বিধিমালা ২০১৮ এর সংশ্লিষ্ট বিধি পরিপালন হতে অব্যাহতি দিয়েছে বিএসইসি।
 
বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
এমএফআই/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।