ঢাকা, বুধবার, ১২ কার্তিক ১৪২৭, ২৮ অক্টোবর ২০২০, ১০ রবিউল আউয়াল ১৪৪২

শেয়ার

পুঁজিবাজারের সংকট নিরসনে জরুরি বৈঠক মঙ্গলবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৪ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
পুঁজিবাজারের সংকট নিরসনে জরুরি বৈঠক মঙ্গলবার

ঢাকা: পুঁজিবাজারের চলমান সমস্যার-সমাধানের লক্ষ্যে বাজার সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের নিয়ে জরুরি বৈঠক ডেকেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (২৩ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশে (আইসিবি) এ বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ, আইসিবি, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশেন (বিএমবিএ), ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন (ডিবিএ), শীর্ষ ৩০ ব্রোকরেজ হাউজসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

বিষয়টি নিশ্চিত করেছেন কমিশনের নির্বাহী পরিচালক মো.সাইফুর রহমান। বাংলানিউজকে তিনি বলেন, বাজার পরিস্থিতি নিয়ে মঙ্গলবার আইসিবিতে জরুরি বৈঠক অনুষ্ঠিত হবে। এতে বিএসইসি, আইসিবি, স্টক এক্সচেঞ্জসহ অন্যান্য স্টেকহোল্ডারের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, সর্বশেষ সাত কার্যদিবসের মধ্যে চার কার‌্যদিবসই দরপতন হয়েছে। এ দরপতনে সূচক কমেছে ১৮৩ পয়েন্ট। এর মধ্যে রবি ও সোমবার সূচক কমেছে ১২৯ পয়েন্ট। অপর বাজার সিএসইতে কমেছে ২২১ পয়েন্ট।  সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম ও লেনদেন।  

এসবের কারণে দুই বাজার থেকে বিনিয়োগকারীদের পুঁজি কমেছে ২২ হাজার কোটি টাকা। এর মধ্যে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচঞ্জে (ডিএসই) থেকে পুঁজি কমেছে ১০ হাজার ৭০৩ কোটি ৯৬ লাখ ৫৪ হাজার টাকা। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে  (সিএসই) কমেছে ১১ হাজার ৩১৯ কোটি ৬৫ লাখ ৪২ হাজার টাকা।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৮
এমএফআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa