[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ২৯ কার্তিক ১৪২৫, ১৩ নভেম্বর ২০১৮
bangla news

বাপা ফুডপ্রো এক্সপো শুরু ২৫ অক্টোবর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২২ ১:১২:৩১ পিএম
সংবাদ সম্মেলনে মেলার আয়োজনের বিষয়ে বিস্তারিত তুলে ধরা হয়/ছবি- ডি এইচ বাদল

সংবাদ সম্মেলনে মেলার আয়োজনের বিষয়ে বিস্তারিত তুলে ধরা হয়/ছবি- ডি এইচ বাদল

ঢাকা: বাংলাদেশ অ্যাগ্রো প্রসেসরস অ্যাসোসিয়েশন (বাপা) ও এক্সট্রিম এক্সিবিউশন অ্যান্ড ইভেন্ট সল্যুশনের আয়োজনে ‘৬ষ্ঠ বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো ২০১৮’ শুরু হচ্ছে আগামী ২৫ অক্টোবর (বৃহস্পতিবার)। তিন দিনব্যাপী এ মেলা চলবে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি)।

সোমবার (২২ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মধ্যমে এ তথ্য জানান বাপা সভাপতি এ এফ এম ফখরুল ইসলাম মুন্সি।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আন্তর্জাতিক প্রতিষ্ঠানের সঙ্গে দেশীয় প্রতিষ্ঠানগুলোর পারস্পরিক বাণিজ্যের প্রসার ও আধুনিক প্রযুক্তির সঙ্গে দেশীয় প্রতিষ্ঠানকে পরিচয় করানোই এ মেলার লক্ষ্য। মেলায় ১৫টি দেশের ১৪৯টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। এ মেলায় ‘৬ষ্ঠ বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো’ ছাড়াও ‘৫ম রাইস অ্যান্ড গ্রেইনটেক এক্সপো বাংলাদেশ’ এবং ‘৮ম অ্যাগ্রো বাংলাদেশ এক্সো’ নামে আরও দু’টি মেলা অনুষ্ঠিত হবে।

মেলা কমিটির সভাপতি ও প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান আহসান খান চৌধুরী বলেন, জন্মলগ্ন থেকেই ফুড প্রসেসিং খাতের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাপা। আমাদের মূল লক্ষ্য হলো ফুড প্রসেসিং খাতের ক্রমবর্ধমান বিকাশ নিশ্চিত করা এবং আন্তর্জাতিক পর্যায়ের সঙ্গে তাল মিলিয়ে এ খাতকে এগিয়ে নেওয়া। একইসঙ্গে এ খাতের সার্বিক সমন্বয় নিশ্চিত করার মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়ন আরও বেগবান করা।

তিনি বলেন, এবারের মেলায় আমরা কিছুটা ভিন্নতা এনেছি। দেশি-বিদেশি স্টলের পাশাপাশি আমরা জব ফেয়ারেরও আয়োজন করেছি। রাজধানী ঢাকার প্রায় প্রতিটি পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়কে আমন্ত্রণ জানানো হয়েছে এই ফেয়ারে অংশগ্রহণের জন্য। আমরা যেমন এই খাতের উন্নয়ন করতে চাই, একইভাবে দেশের বেকারত্বও কমাতে চাই।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, আগামী ২৫ অক্টোবর বেলা ১১টায় তিন দিনব্যাপী এই মেলার উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা, কানাডা ও জাপানের রাষ্ট্রদূত। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাপার সাধারণ সম্পাদক মো. ইকতাদুল হকসহ অন্যান্য কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৮
ইএআর/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache