[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ২৯ কার্তিক ১৪২৫, ১৩ নভেম্বর ২০১৮
bangla news

ওয়াটার বাংলাদেশ এক্সপো শুরু ২৫ অক্টোবর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২১ ৫:০২:০৮ পিএম
সংবাদ সম্মেলনে বিস্তারিত তথ্য জানানো হয়

সংবাদ সম্মেলনে বিস্তারিত তথ্য জানানো হয়

ঢাকা: দ্বিতীয়বারের মতো রাজধানী ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে তিন দিনব্যাপী ‘ওয়াটার বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ২০১৮’।

আগামী ২৫ থেকে ২৭ অক্টোবর পর্যন্ত রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় এ মেলা অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে মেলা।

২৫ অক্টোবর (বৃহস্পতিবার) সকাল ১০টায় ওয়াটার, ওয়েস্ট ওয়াটার টেকনোলজি ও সল্যুশন নিয়ে আয়োজিত মেলার উদ্বোধন করবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

রোববার (২১ অক্টোবর) রাজধানীর পুরানা পল্টনের ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) হল রুমে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সেমস গ্লোবাল-ইউএসএ’র প্রেসিডেন্ট এবং এশিয়া প্যাসিফিকের ব্যাবস্থাপনা পরিচালক (এমডি) মেহেরুন এন ইসলাম, আরডিএ বগুড়ার পরিচালক আব্দুর রশিদ, সিইএমএস বাংলাদেশ লিমিটেডের কনসালট্যান্ট জাহিদ হোসেন, সিইএমএসের নির্বাহী পরিচালক সৈয়দ তানভীর কামরুল, মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন বিভাগের প্রধান আবু নোমান মো. শরীফ প্রমুখ।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং সেমস গ্লোবাল আয়োজিত মেলায় বাংলাদেশসহ বিশ্বের ৯টি দেশের ৫০টির বেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। এতে থাকবে ১২টিরও বেশি বুথ।

ফলে প্রদর্শনীতে ভোক্তা এবং উদ্যোক্তাদের জন্য একটি যুগোপযোগী প্লাটফর্ম থাকবে। যেখানে কার্যকরী যোগাযোগের মাধ্যমে উদ্যোক্তারা নতুন নতুন প্রযুক্তি ও সেবার সঙ্গে পরিচিত হতে পারবেন। বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত বিশেষজ্ঞদের কাছ থেকে প্রযুক্তি সংক্রান্ত তথ্য ও অভিজ্ঞতা জানা যাবে।

প্রদর্শনীর পাশাপাশি মেলার প্রথম দিন দুপুর ২টা ৩০ মিনিটে সেমস গ্লোবাল, বুয়েট এবং আরডিএ’র যৌথ আয়োজনে ‘মুভিং টুওয়ার্ডস: এ ওয়াটার ওয়াইজ বাংলাদেশ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে।

এছাড়াও মেলার শেষদিন সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটি কর্মশালা অনুষ্ঠিত হবে। তবে সেজন্য রেজিস্ট্রেশন করতে হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
এমএফআই/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache