[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ১ অগ্রহায়ণ ১৪২৫, ১৫ নভেম্বর ২০১৮
bangla news

পুঁজিবাজার থেকে ২শ’ কোটি উত্তোলন করবে আমান টেক্স

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৯ ৩:০৩:৩৮ এএম
আমান টেক্স’র রোড শো অনুষ্ঠান

আমান টেক্স’র রোড শো অনুষ্ঠান

ঢাকা: ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যে পুঁজিবাজার থেকে ২শ’ কোটি টাকা উত্তোলন করবে আমান টেক্স লিমিটেড। বুকবিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে বাজার থেকে এই টাকা উত্তোলন করবে আমান গ্রুপের এই প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) রাতে রাজধানীর রেডিসন হোটেলে কোম্পানিটির ‘রোড শো’তে এ তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আমান টেক্সের চেয়ারম্যান শফিকুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল ইসলাম, পরিচালক তৌফিকুল ইসলাম ও তরিকুল ইসলাম এবং স্বতন্ত্র পরিচালক ইফতেখার-উজ-জামান।

কোম্পানির পক্ষ থেকে জানানো হয়, ব্যবসা সম্প্রসারণ ও ঋণ পরিশোধের জন্য কোম্পানিটি পুঁজিবাজার থেকে ২০০ কোটি টাকা সংগ্রহ করবে। এর মধ্যে ব্যবসা সম্প্রসাণের জন্য ৯৩ কোটি ৬৫ লাখ টাকা ব্যয়ে নতুন যন্ত্রপাতি কিনবে। পাশাপাশি ভবন নির্মাণে ৩২ কোটি ৬৬ লাখ টাকা ব্যয় করবে। অন্যদিকে ঋণ পরিশোধে ৬৬ কোটি ৬৬ লাখ টাকা এবং আইপিও বাবদ খরচ করবে ৭ কোটি ৩ লাখ টাকা।

আমান টেক্সের এমডি রফিকুল ইসলাম বলেন, আমান গ্রুপ সবসময় বিনিয়োগকারীদের স্বার্থ চিন্তা করে সামগ্রিক কার্যক্রম পরিচালনা করছে। গ্রুপের কয়েকটি কোম্পানি বাজারে তালিকাভুক্ত রয়েছে। প্রতিটি কোম্পানি বিনিয়োগকারীদের সর্বোচ্চ মুনাফা দিয়ে আসছে। আগামীতেও এই ধারা অব্যাহত রাখার চেষ্টা থাকবে।

বর্তমানে কোম্পানিটির পরিশোধিত মূলধন ৮০ কোটি ৩৭ লাখ টাকা। কোম্পানির নিট সম্পদের পরিমাণ ২৯৪ কোটি ৫১ লাখ টাকা। শেয়ারপ্রতি সম্পদের পরিমাণ (ইপিএস) দাঁড়িয়েছে ৩৬ দশমিক ৬৪ টাকা। ২০১৭-১৮ অর্থবছরে কোম্পানির নিট মুনাফা ছিল ৩৪ কোটি ৮৯ লাখ টাকা। ওই সময় শেয়ারপ্রতি আয় ছিল ৪ দশমিক ৩৪ টাকা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে লঙ্কাবাংলা ইনভেস্টমেন্ট ও আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

বাংলাদেশ সময়: ০৩০২ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৮
এমএফআই/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache