ঢাকা, রবিবার, ৭ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
bangla news

ঢাকা-মস্কো কমিশনের বৈঠক ২২ অক্টোবর

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৮ ৫:৫৯:০২ পিএম
বাংলাদেশ ও রাশিয়ার পতাকা

বাংলাদেশ ও রাশিয়ার পতাকা

ঢাকা: বাংলাদেশ-রাশিয়ার মধ্যে আন্তঃসরকার কমিশনের প্রথম বৈঠক আগামী ২২-২৪ অক্টোবর মস্কোতে অনুষ্ঠিত হবে। বৈঠকে রাশিয়া ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য, অর্থনীতি, বিজ্ঞান ও কারিগরি সহযোগিতা সংক্রান্ত বিষয়ে আলোচনা হবে।

সূত্র জানায়, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সিনিয়র সচিব কাজী শফিকুল আযমের নেতৃত্বে বাংলাদেশের সরকারি প্রতিনিধি দলে রয়েছেন বাণিজ্য, পররাষ্ট্র, কৃষি, আইসিটি, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ মন্ত্রণালয়সহ বিভিন্ন বিভাগের কর্মকর্তারা। 

এতে বেসরকারি ব্যবসায়ী প্রতিনিধি হিসেবে সিআইএস-বিসিসিআই-এর (কমনওয়েলথ অব ইন্ডিপেন্ডেন্ট স্টেস্টস-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি) প্রেসিডেন্ট মো. হাবীব উল্লাহ ডন যোগ দেবেন।

বৈঠকে  দুই দেশের পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় যথা দ্বিপাক্ষিক বাণিজ্য উন্নয়ন ও সহযোগিতা বৃদ্ধি, ব্যাংকিং লেনদেন, তথ্য-প্রযুক্তির দক্ষতা বৃদ্ধি ও উন্নয়ন, বিদ্যুৎ ও জ্বালানি সহযোগিতা, সামদ্রিক মৎস্য আহরণ ও পারস্পরিক বৈদেশিক বিনিয়োগ সুবিধার বিভিন্ন খুঁটিনাটি দিক আলোচিত হবে।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
টিআর/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14