ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রংপুরে মাসব্যাপী বাণিজ্য মেলা শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮
রংপুরে মাসব্যাপী বাণিজ্য মেলা শুরু বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করছেন বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী_ছবি: বাংলানিউজ

রংপুর: রংপুর পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ মাঠে মাসব্যাপী আন্তর্জাতিক শিল্প ও বাণিজ্য মেলা শুরু হয়েছে।

মঙ্গলবার (১৬ অক্টোবর) রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে আয়োজিত মেলার উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী।

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার বলেন, দেশকে এগিয়ে নিতে সরকার ব্যাপক উদ্যোগ নিয়েছে।

সফলতার সঙ্গে ইতোমধ্যে অনেক উদ্যোগ শেষও হয়েছে। রংপুর বিভাগকে একটি উন্নত, আধুনিক, সমৃদ্ধ ও মডেল বিভাগ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করছে সরকার।  

তিনি বলেন, দেশের উন্নয়নের প্রতিচ্ছবি এ ধরনের আন্তর্জাতিক মানের শিল্প-বাণিজ্য মেলা। এখানে স্থানীয়ভাবে তৈরি পণ্য প্রদর্শনী ও বিক্রি হলে শিল্প উদ্যোক্তারা আরও বেশি প্রণোদিত হবেন।

অনুষ্ঠানে রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শরীফ মোহম্মদ ফয়জুল আলম, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, এফবিসিসিআই’র সাবেক সহ-সভাপতি ও বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজের সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মণ্ডল, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক তৌহিদুর রহমান টুটুল।

এ সময় শুভেচ্ছা বক্তব্য রাখেন- রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি ও শিল্প উদ্যোক্তা উন্নয়ন উপ-পরিষদের আহ্বায়ক মোজতোবা হোসেন রিপন।

আন্তর্জাতিকমানের ১০৫টি স্টল নিয়ে শুরু হওয়া এ মেলায় দেশি-বিদেশি বিভিন্ন হস্ত-কুটির শিল্পের পণ্যসহ পোশাক, প্রসাধনী, প্লাস্টিক জাতীয় বাহারি পণ্য রয়েছে। এছাড়াও শিশু-কিশোরদের আকৃষ্ট করতে রাখা হয়েছে চমকপ্রমদ রাউড।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।