ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

লাইফবয় ‘হাই-ফাইভ ফর হ্যান্ড ওয়াশিং’ ক্যাম্পেইন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮
লাইফবয় ‘হাই-ফাইভ ফর হ্যান্ড ওয়াশিং’ ক্যাম্পেইন অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাকিব আল হাসান

ঢাকা: এবারের বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে  ‘হাই-ফাইভ ফর হ্যান্ডওয়াশিং’ ক্যাম্পেইন চালিয়েছে ইউনিলিভারের স্বাস্থ্য সুরক্ষাকারী সাবান ব্র্যান্ড লাইফবয়।

বিগত বছরগুলোর মতোই এবারের ক্যাম্পেইনের মূল উদ্দেশ্য ছিল প্রতিটি হাই-ফাইভের বিনিময়ে পাঁচটি বাচ্চাকে হাত ধোয়ার অভ্যাস শেখানো। এরই প্রেক্ষিতে আটটি বিভাগীয় শহরের বিভিন্ন স্কুলে লাইফবয়-এর তত্ত্বাবধানে পরিচালিত হয়েছে হাই ফাইভ কালেক্ট অ্যাক্টিভেশন প্রোগ্রাম।

এছাড়াও রাজধানীতে চলাচলকারী সাধারণ মানুষের মধ্যে হাত ধোয়ার অভ্যাস তৈরিতে উৎসাহিত করতে পাঁচটি বাস স্টেশনে হাত ধোয়ার সুব্যবস্থা করা হয়েছিল।  

এদিকে রাজধানীব্যাপী বিভিন্ন ব্যস্ত ট্রাফিক পয়েন্টেগুলোতে হাত ধোয়ার সচেতনতা তৈরি ও হাই-ফাইভ কালেক্ট করার জন্য নিয়োজিত ছিল লাইফবয়-এর ২০০ ব্র্যান্ড প্রোমোটর।  

হাত ধোয়ার সচেতনতাকে এগিয়ে নিতে লাইফবয় রাজধানীর পান্থপথ এলাকায় অবস্থিত বসুন্ধরা সিটি শপিং মলে চালু করেছিল হাই-ফাইভ বুথ। ‘হাই-ফাইভ ফর হ্যান্ডওয়াশিং’ ক্যাম্পেইনটিকে অন্য মাত্রা দিতে সোমবার (১৫ অক্টোবর) ঢাকার গলফ ক্লাবে আয়োজন করা হয় একটি নান্দনিক ইভেন্ট। ইভেন্টটি সাজানো হয়েছিল শিক্ষা ও সচেতনতামূলক বিভিন্ন প্রোগ্রাম দিয়ে। এসব প্রোগ্রামগুলোর মধ্যে আকর্ষণীয় ছিল শিশু-কিশোরদের নিয়ে একটি বিশেষ অনুষ্ঠান। অনুষ্ঠানে অংশ নেয় ২০০ শিশু। অনুষ্ঠানে শিশুরা নাটকের বিভিন্ন অংশে অভিনয় করে। যেখানে দেখানো হয়েছে লাইফবয় তার বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে কীভাবে সাধারণ মানুষের জীবনে স্থান করে নিয়েছে।  

এরমধ্যে লাইফবয় ফ্রেন্ডশিপ হসপিটালের কার্যক্রম ও বিভিন্ন সময়ে লাইফবয়-এর করা অ্যাক্টিভেশন প্রোগ্রামগুলো বিশেষ দৃষ্টি আকর্ষণ করে।

অনুষ্ঠানে উপস্থিত লাইফবয়-এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব আল হাসান সবাইকে হাত ধোয়ার ব্যাপারে সচেতন হওয়ার অনুরোধ করে বলেন, দেশের সাধারণ মানুষ আর শিশুদের জন্য এই কার্যক্রমগুলো লাইফবয় ধারাবাহিকভাবে করে আসছে শুরু থেকেই। আর এটা সম্ভব হয়েছে কারণ বাংলাদেশের মানুষ সবসময় লাইফবয়-এর সঙ্গে ছিলেন বলে।  

শিশুর স্বাস্থ্য সুরক্ষায় সঠিকভাবে হাত ধোয়ার অভ্যাসের বিষয়ে সচেতনতা তৈরিতে ভূমিকা রাখার অভিভাবকদের অনুরোধ করেন সাকিব। তিনি সবাইকে হ্যাশট্যাগসহ ‘হাই-ফাইভ’ দিয়ে ফেইসবুক, ইনস্টাগ্রাম এবং টুইটারে ছবি আপলোড করার অনুরোধ জানান।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
পিআর/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।