[x]
[x]
ঢাকা, রবিবার, ৭ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯
bangla news

নড়িয়ায় ক্ষতিগ্রস্তদের সহায়তার অনুরোধ বাংলাদেশ ব্যাংকের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৬ ৭:৫০:২৫ পিএম
বাংলাদেশ ব্যাংক

বাংলাদেশ ব্যাংক

ঢাকা: দেশে কার্যরত সকল তফসিলি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে কর্পোরেট সামাজিক দায়বদ্ধতার (সিএসআরের) আওতায় শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার পদ্মা নদীর ভাঙনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সহায়তা করার আহ্বান জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

মঙ্গলবার (১৬ অক্টোবর) বাংলাদেশ ব্যাংকের সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্ট থেকে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করে দেশে কার্যরত সকল তফসিলি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, সম্প্রতি পদ্মা নদীর ভাঙনে শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার প্রায় কয়েক হাজার বাড়িঘর নদীগর্ভে বিলীন হয়ে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে ওই এলাকার ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠী সীমাহীন দুর্দশার মধ্যে দিন কাটাচ্ছে। এ অবস্থায় কর্পোরেট সামাজিক দায়বদ্ধতার আওতায় উল্লেখিত এলাকার ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীকে সহায়তার অনুরোধ করা যাচ্ছে।

একই সঙ্গে ব্যয় করা অর্থ সামাজিক প্রকল্প অথবা সামাজিক বিনিয়োগ খাতের দুর্যোগ ব্যবস্থাপনা উপখাতে প্রর্দশন করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
এসই/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache