bangla news

ইন্দো-বাংলার লেনদেন ১৮ অক্টোবর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৬ ৪:০০:৩০ পিএম
ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেড

ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেড

ঢাকা: ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে আগামী বৃহস্পতিবার (১৮ অক্টোবর)। প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে পুঁজিবাজার থেকে টাকা উত্তোলনের পর সব কাজ সম্পন্ন করায় দেশের দুই স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, কোম্পানির শেয়ারটির লেনদেনের কোড হচ্ছে IBP এবং কোম্পানি কোড হচ্ছে- ১৮৪৯৪। শেয়ারটি নিয়ম অনুসারে ‘এন’ ক্যাটাগরিভুক্ত থাকবে।

ইন্দো-বাংলা ফার্মা পুঁজিবাজারে ২ কোটি শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত টাকায় কোম্পানির কারখানা, প্রশাসনিক ভবন, গুদাম ও গ্যারেজ ভবন নির্মাণ, মেশিনারিজ ক্রয় এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ দশমিক ২১ টাকা। এ সময় পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২ দশমিক ৮৪ টাকা।

আইপিওতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড, ইবিএল ইনভেস্টমেন্ট লিমিটেড এবং সিএপিএম অ্যাডভাইজরি লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
এমএফআই/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-10-16 16:00:30