ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

পেশাদারিত্ব নিয়ে দায়িত্ব পালনের পরামর্শ শিল্পমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
পেশাদারিত্ব নিয়ে দায়িত্ব পালনের পরামর্শ শিল্পমন্ত্রীর আলোচনা সভায় শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ও অন্য অতিথিরা

ঢাকা: বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) কর্মকর্তাদের পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের পরামর্শ দিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।
 

সোমবার (১৫ অক্টোবর) রাজধানীর তেজগাঁওয়ের বিএসটিআই মিলনায়তনে ‘বিশ্ব মান দিবস-২০১৮’ উপলক্ষে ‘চতুর্থ শিল্প বিপ্লবের প্রেক্ষাপটে আন্তর্জাতিক মান’ শীর্ষক আলোচনা সভায় তিনি প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের এ পরামর্শ দেন।
 
শিল্পমন্ত্রী বলেন, বিএসটিআই জাতীয় পর্যায়ে একমাত্র মান নির্ধারণী প্রতিষ্ঠান।

এ প্রতিষ্ঠানের কর্মকাণ্ডের ওপর গুণগত শিল্পায়ন এবং জনগণের জীবনের সুরক্ষার বিষয়টি নির্ভর করে। এ বিবেচনায় আমাদের সরকার বিএসটিআই’র আধুনিকায়ন ও সক্ষমতা বৃদ্ধির বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করেছে। জনগণের দোরগোঁড়ায় বিএসটিআই’র সেবা পৌঁছে দিতে সরকার জেলা পর্যায়ে বিএসটিআই’র কার্যক্রম সম্প্রসারণের উদ্যোগ নিয়েছে।
 
আমু বলেন, গুণগতমানের পণ্য উৎপাদনের মাধ্যমে আন্তর্জাতিক বাজারে দেশীয় পণ্যের অবস্থান শক্তিশালী করতে চতুর্থ শিল্প বিপ্লবের সঙ্গে সামঞ্জস্য রেখে বিএসটিআই-কে পণ্য ও সেবার জাতীয় মান প্রণয়ন, নির্ধারণ ও সংরক্ষণের দায়িত্ব পালন করার নির্দেশনা দিয়েছেন তিনি।
 
সভায় সভাপতিত্ব করেন বিএসটিআই’র মহাপরিচালক সরদার আবুল কালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম পরাগ এবং বিএসটিআই’র পরিচালক (মান) মো. সাজ্জাদুল বারী প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।