ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

৩ শিক্ষা প্রতিষ্ঠানে বই দিল বিশ্বসাহিত্য কেন্দ্র

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৮
 ৩ শিক্ষা প্রতিষ্ঠানে বই দিল বিশ্বসাহিত্য কেন্দ্র বইপড়া কর্মসূচি।

ঢাকা: বই পড়ার মাধ্যমে আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে কক্সবাজারে তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে ‘বইপড়া কর্মসূচি’র আওতায় বই বিতরণ করেছে বিশ্বসাহিত্য কেন্দ্র। 

প্রতিষ্ঠান তিনটি হলো- বিয়াম ল্যাবরেটরি স্কুল, ইসলামিয়া বালিকা কামিল মাদ্রাসা ও সৈকত বালিকা উচ্চ বিদ্যালয়।

শনিবার (১৩ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে জেলার শহরের বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে দেশের মোবাইল ফিনান্সসিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ লিমিটেডের সহায়তায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিকাশ’র জেনারেল ম্যানেজার, রেগুলেটরি অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স হুমায়ুন কবির, বিশ্বসাহিত্য কেন্দ্রের পরিচালক শরিফ মো. মাসুদ এবং কক্সবাজার বিয়াম ল্যাবরেটরি স্কুল’র প্রিন্সিপাল মোহাম্মদ ইয়াসিন আরাফাত।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বিশ্বসাহিত্য কেন্দ্রের যুগ্ম-পরিচালক (প্রোগ্রাম) মেসবাহ উদ্দিন আহমেদ সুমন।

স্কুল ও কলেজ ছাত্র-ছাত্রীদের জন্য পরিচালিত বইপড়া কর্মসূচি ‘দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রমের আওতায় বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ২০১৮ সালে ৩৮ হাজার বইসহ গত ৫ বছরে এ পর্যন্ত প্রায় ১লাখ ৭৮ হাজার কপি বই দিয়েছে বিকাশ।

আয়োজকেরা জানান, দেশে আলোকিত মানুষ গড়ার স্বপ্ন নিয়ে বিশ্বসাহিত্য কেন্দ্র গত ৪০ বছর ধরে সারাদেশে স্কুল ও কলেজ ছাত্র-ছাত্রীদের জন্য নানাবিধ উৎকর্ষ কার্যক্রম পরিচালনা করে আসছে। দেশভিত্তিক উৎকর্ষ (বইপড়া) কার্যক্রম’র মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য কর্মসূচি।

বর্তমানে সারাদেশে এই কর্মসূচির আওতায় প্রায় ১৪,০০০ শিক্ষা প্রতিষ্ঠানে ২৫ লাখ ছাত্র-ছাত্রী অন্তর্ভুক্ত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।