[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ১ কার্তিক ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
bangla news

এবার পদত্যাগ করলেন এবি ব্যাংকের এমডি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১২ ১:২৩:২৬ এএম
মশিউর রহমান চৌধুরী। ছবি: সংগৃহীত

মশিউর রহমান চৌধুরী। ছবি: সংগৃহীত

ঢাকা: এবার পদত্যাগ করলেন বেসরকারি খাতে এবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মশিউর রহমান চৌধুরী। সম্প্রতি ব্যাংকের পরিচালনা পর্ষদের কাছে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) ব্যাংকের সংশ্লিষ্ট সূত্র এমডির পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছে। তবে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে এবি ব্যাংক কর্তৃপক্ষ বক্তব্য দিতে রাজি হয়নি।

সূত্র জানিয়েছে, গত সপ্তাহে রাজধানীর বনানীতে ব্যাংকটির পরিচালনা পর্ষদের বৈঠকের পরে পদত্যাগের সিদ্ধান্ত নেন মশিউর রহমান চৌধুরী।

একটি নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, ব্যাংকের পরিচালনা পর্ষদের চাপে তিনি পদত্যাগ করেছেন। গত সপ্তাহে রাজধানীর বনানীতে ব্যাংকটির পরিচালনা পর্ষদের বৈঠকে তার পদত্যাগের বিষয়ে সিদ্ধান্ত হয়।

দেশের বেসরকারি খাতের প্রথম ব্যাংক আরব-বাংলাদেশ ব্যাংক লিমিটেড। এখন নাম এবি ব্যাংক। অফশোর বিনিয়োগের মাধ্যমে ব্যাংকটির কিছু দুর্নীতিবাজ কর্মকর্তা কয়েকজনের সঙ্গে যোগসাজশে চার বিদেশি কোম্পানির নামে বিদেশে বিনিয়োগ দেখিয়ে চার কোটি ২৫ লাখ ৪০ হাজার ডলার। পরে এ ব্যাংকের মাধ্যমে অর্থ পাচার হওয়ার প্রমাণ পেয়েছে বাংলাদেশ ব্যাংক।

১৯৮৪ সালে সোনালী ব্যাংকের মাধ্যমে ক্যারিয়ার শুরু করা মশিউর ২০০৩ সালে ভাইস-প্রেসিডেন্ট হিসেবে এবি ব্যাংকে যোগ দেন। ২০১৩ সালের সেপ্টেম্বরে তিনি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক হন।

এ সময় তাকে ব্যাংকের ক্রেডিট বিভাগের প্রধান করা হয়। গত বছরের মে মাসে তাকে এবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল। 

কিন্তু দেড় বছরের মাথায় তাকে এ পদ থেকে বিদায় নিতে হয়েছে। এর আগে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকসহ বেশ কয়েকটি ব্যাংক ও বেসিক ব্যাংকের এমডিও নানা অভিযোগে পদত্যাগ করেছেন।

বাংলাদেশ সময়: ০১২০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৮
এসই/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন :   বাংলাদেশ ব্যাংক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa