[x]
[x]
ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
bangla news

ট্রাস্ট ব্যাংকের ৫শ’ কোটি টাকার বন্ড অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১১ ৬:৪৯:২৯ পিএম
ট্রাস্ট ব্যাংক লিমিটেড

ট্রাস্ট ব্যাংক লিমিটেড

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক ও আর্থিক খাতের দুই প্রতিষ্ঠানকে বন্ড ছেড়ে ৬শ’ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

প্রতিষ্ঠান দু’টির মধ্যে ব্যাংক খাতের প্রতিষ্ঠানটি হলো ট্রাস্ট ব্যাংক লিমিটেড। আর আর্থিক খাতের কোম্পানি হলো আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড।
 
পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, ট্রাস্ট ব্যাংক বন্ড ছেড়ে ৫শ’ কোটি টাকা আর আইপিডিসি ফাইন্যান্স ১০০ কোটি টাকার উত্তোলন করবে।
 
এতে বলা হয়, ট্রাস্ট ব্যাংকের বন্ডের মেয়াদ হবে সাত বছর। বন্ডটি হবে ফ্লোটিং রেট নন-কনভার্টেবল সাব-অর্ডিনেটেড। এই বন্ডের বৈশিষ্ট্য হচ্ছে নন-কনভার্টেবল, ফুললি রিডেম্বল, ফ্লোটিং রেট, আনসিকিউরড, আনলিস্টেড সাব-অর্ডিনেটেড বন্ড। যা বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান ইন্স্যুরেন্স, কোম্পানি, ফান্ড এবং অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।
 
উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন ট্রাস্ট ব্যাংক টায়ার-টু ক্যাপিটাল বেজ শক্তিশালী করবে। এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য এক কোটি টাকা। বন্ডের ট্রাস্টি ও ম্যানেডেটেড লিড অ্যারেঞ্জার হিসেবে যথাক্রমে সেনা কল্যাণ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক কাজ করছে।
 
অপর প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্সের বন্ডের মেয়াদ হবে পাঁচ বছর। এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন দিয়ে আইপিডিসি ফাইন্যান্স টায়ার-টু ক্যাপিটাল বেজ শক্তিশালী করা হবে। এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য এক কোটি টাকা। বন্ডের ট্রাস্টি ও ম্যানেডেটেড লিড অ্যারেঞ্জার হিসাবে যথাক্রমে ইবিএল ইনভেস্টমেন্ট লিমিটেড এবং সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস কাজ করছে।
 
বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
এমএফআই/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db