[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
bangla news

শ্রীলঙ্কা থেকে রফতানি হবে বাংলাদেশি পণ্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১১ ৬:১৩:০৭ পিএম
বিজিএমইএ ভবনে সফররত শ্রীলঙ্কার প্রতিনিধিদের সঙ্গে মতবিনময়

বিজিএমইএ ভবনে সফররত শ্রীলঙ্কার প্রতিনিধিদের সঙ্গে মতবিনময়

ঢাকা: শ্রীলঙ্কা থেকে বাংলাদেশি পণ্য রফতানি হবে বলে জানিয়েছেন তৈরি পোশাক মালিক ও রফতানিকারক মালিক সমিতি বিজিএমইএর সভাপতি মো. সিদ্দিকুর রহমান।

তিনি বলেন, দেশটি থেকে রফতানিকরা প্রতিটি পণ্যের গায়ে লেখা থাকবে 'মেইড ইন বাংলাদেশ'।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত বিজিএমইএ ভবনে সফররত শ্রীলঙ্কার প্রতিনিধিদের সঙ্গে মতবিনময় শেষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি।

বিজিএমইএ সভাপতি বলেন, এখন আমরা সিঙ্গাপুর বন্দর ব্যবহার করে পণ্য রফতানি করছি যেটা সময় সাপেক্ষ। তবে আমাদের পণ্য শ্রীলঙ্কা থেকে রফতানি করলে অন্তত ১০ দিন সময় কমে যাবে। এ কম সময়ের মধ্যেই বাংলাদেশি পণ্য দেশটি থেকে রফতানি হবে বিশ্বে। তাদের অনেকগুলো বন্দর আছে, আমাদের ডেলিগেশন আগামীতে সেগুলো সফর করবে। সফর শেষে এ বিষয়ে ভালো সিদ্ধান্ত আসবে, আশা করি দুই দেশের মধ্যে ব্যবসায়িক সম্পর্ক আরও ভালো হবে।

শ্রীলঙ্কার উন্নয়ন নীতি ও আন্তর্জাতিক বাণিজ্যমন্ত্রী মালিক সামারা বিক্রমা বলেন, দুই দেশের মধ্যে ভালো আলোচনা হয়েছে। আমাদের পোর্ট ব্যবহার করলে কম সময়ে সব পণ্য ইউরোপ ও আমেরিকায় পৌঁছানো সম্ভব হবে।

এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দীন বলেন, আমাদের অনেক 'র‌্যাপিড অর্ডার' আছে কিন্তু সেগুলো আমরা ধরতে পারি না। শ্রীলঙ্কার পোর্ট ব্যবহার করলে সেটার সমাধান হবে। দুই দেশ সার্কভুক্ত, আশা করি দুই দেশের বিজনেস কমিউনিটি ভালো করবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজিএমইএ সহ-সভাপতি এসএম মান্নান কচি, শ্রীলঙ্কায় নিযুক্ত রাষ্ট্রদূত রিয়াজ হামিদুল্লাহ, মোহাম্মদি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক, বিজিএমইএ পরিচালক মনির হোসেন, সাইফুদ্দিন, আশিকুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
ইএআর/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa