[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
bangla news

ফরিদপুর-কুয়াকাটা ফোরলেনসহ ১৭ প্রকল্পের অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১১ ৫:১৩:৩৭ পিএম
একনেক সভা

একনেক সভা

ঢাকা: লালনশাহ সেতুর মাধ্যমে দেশের উত্তরাঞ্চলের রাজশাহী-রংপুর বিভাগের সঙ্গে দক্ষিণাঞ্চলের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে ফোরলেনের অনুমোদন দিয়েছে একনেক সভা।

এর ফলে উত্তরবঙ্গ থেকে বরিশালগামী বা কুয়াকাটাগামী যে কোনো যানবাহনের মাধ্যমে লালনশাহ সেতু হয়ে কুষ্টিয়া, রাজবাড়ী, ফরিদপুর, ভাঙা হয়ে বরিশাল যাওয়া যাবে।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) রাজধানীর শেরে-বাংলা নগরে এনইসিতে একনেক সভায় ফরিদপুর-ভাঙ্গা-বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা জাতীয় মহাসড়ক চারলেনে উন্নীতকরণের জন্য ভূমি উন্নয়ন প্রকল্পের   অনুমোদন দেওয়া হয়। ভূমি উন্নয়নের পর শুরু হবে মূল কাজ।   ফোরলেন নির্মাণের জন্য ৩০২ একর ভূমি অধিগ্রহণ করা হবে।  প্রকল্পের মোট ব্যয় ১ হাজার ৮৬৮ কোটি টাকা। 

ফরিদপুর থেকে কুয়াকাটা গুরুত্বপূর্ণ সড়ক। মাওয়া-কাওড়াকান্দি রুট, নির্মাণাধীন পদ্মাসেতু নির্মাণ শেষ হলে মাদারীপুর থেকে কুয়াকাটা সড়কে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

সভায় এ প্রকল্পসহ ১৭ প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। প্রকল্পগুলোর মোট ব্যয় ধরা হয়েছে ১৪ হাজার ২০০ কোটি টাকা।

প্রকল্পের বিষয়ে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, ফরিদপুর থেকে কুয়াকাটা ফোরলেন নির্মাণ করা হবে। পদ্মাসেতুর জন্য প্রকল্পটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ভূমি অধিগ্রহণ কাজ শেষেই মূল কাজ শুরু করতে পারবো।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
এমআইএস/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   একনেক সভা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa