ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

সিলভা ফার্মার লেনদেন শুরু ১০ অক্টোবর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৮
সিলভা ফার্মার লেনদেন শুরু ১০ অক্টোবর

ঢাকা: দেশের দুই পুঁজিবাজার ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (ডিএসই ও সিএসই) আগামী ১০ অক্টোবর (বুধবার) থেকে লেনদেন শুরু হবে সিলভা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের।

উভয় বাজারে ‘এন’ ক্যাটাগরিতে ‘SILVAPHL’ ট্রেডিং কোডে শেয়ারটি লেনদেন হবে। আর কোম্পানি কোড হবে-১৮৪৯৩।

 

কোম্পানি কর্তৃপক্ষ বলছে, প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে টাকা উত্তোলন করে লেনদেনের জন্য বাকি কাজ সম্পন্ন করায় ডিএসই ও সিএসই কর্তৃপক্ষ সিলভা ফার্মার শেয়ার লেনদেন শুরুর দিন ঠিক করেছে।

উল্লেখ্য, চলতি বছরের ১১ জুন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির আইপিও’র মাধ্যমে ৩০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দেয়। এতে বলা হয়, এই টাকায় কোম্পানিটির যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয়, কারখানার ভবন নির্মাণ, ঋণ পরিশোধ এবং আইপিও খাতে ব্যবহার করবে।

কোম্পানি কর্তৃপক্ষ গত ২৯ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত আবেদন গ্রহণ করে বাজার থেকে টাকা উত্তোলন করে। এরপর গত ৩০ আগস্ট আইপিও লটারির ড্র অনুষ্ঠিত হয়। এতে কোম্পানির চাহিদার ২৪ দশমিক ৭৮ গুণ আবেদন জমা পড়ে।

কোম্পানিটির ২০১৬-১৭ অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে এক দশমিক ০৩ টাকা। আর ২০১৭ সালের ৩০ জুন পুনর্মূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাড়িঁয়েছে ১৬ দশমিক ৪৮ টাকায়।
 
বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৮
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।