ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নতুন সরকার এলেও অর্থনীতিতে প্রভাব পড়বে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
নতুন সরকার এলেও অর্থনীতিতে প্রভাব পড়বে না

ঢাকা: দেশে নতুন সরকার এলেও চলমান অর্থনীতিতে এর কোনো প্রভাব পড়বে না বলে মনে করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। 

রোববার (২৩ সেপ্টেম্বর) রাজধানীর সোনারগাঁও হোটেলে ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) আয়োজিত ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে চ্যালেঞ্জ ও উত্তরণ’ শীর্ষক সেমিনারে তিনি এ মত প্রকাশ করেন।

অর্থমন্ত্রী বলেন, আগামী তিন মাসের মধ্যেই নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনে বিজয়ের মাধ্যমে নতুন সরকার এলেও চলমান অর্থনৈতিক অগ্রযাত্রায় এর কোনো প্রভাব পড়বে না। একইসঙ্গে নির্বাচন আঞ্চলিক ব্যবসার ক্ষেত্রেও কোনো প্রতিবন্ধকতা তৈরি করবে না।

দেশের অর্থনীতির জন্য টেকসই উন্নয়ন গুরুত্বপূর্ণ মন্তব্য করে মুহিত বলেন, আমাদের প্রতিবেশী ভারত, নেপাল, ভুটানসহ অনেকেরই এসডিজি বাস্তবায়নের সক্ষমতা আছে। অর্থনৈতিক উন্নয়নে ভারত আমাদের বড় সহযোগী, এরপর আছে চীন।  

তিনি বলেন, দেশের সদ্যসমাপ্ত অর্থবছরের অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে বসতে চায় সরকার। এক্ষেত্রে হিসাব নিরীক্ষকসহ অর্থনীতি সংশ্লিষ্ট সব সংগঠনকে বিষয়টি জানানো হবে।  

সেমিনারে উপস্থিত ছিলেন ঢাকায় জাতিসংঘের আবাসন বিষয়ক পরিচালক মিয়া শিপো, সাসটেইনেবল গ্লোবাল রিপোর্টিংয়ের প্রধান পেট্রো বারতাজি, আইসিএমএবির সভাপতি মো. সেলিম, সাধারণ সম্পাদক আবদুর রহমান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
ইএআর/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।