ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঢাকা-চট্টগ্রামে সিগারেটসহ ৪ কোটি টাকার পণ্য জব্দ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৮
ঢাকা-চট্টগ্রামে সিগারেটসহ ৪ কোটি টাকার পণ্য জব্দ ঢাকা ও চট্টগ্রামে জব্দ করা পণ্য, ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ও চট্টগ্রাম বন্দর থেকে বিদেশি সিগারেট, শিশুদের সানগ্লাস ও রোলার বুরুশসহ চার কোটি ৮ লাখ টাকার পণ্য জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক শহিদুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শহিদুল ইসলাম বলেন, সোমবার (১০ সেপ্টেম্বর) রাত ৯টায় দুবাই থেকে হযরত শাহজালাল বিমানবন্দর আসা একটি ফ্লাইটে আমদানি নিষিদ্ধ ৫ হাজার কার্টুন (১০ লাখ পিস) বিদেশি সিগারেট আনা হয়।

মঙ্গলবার বিকেল ৫টায় গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দর কার্গো থেকে সিগারেটগুলো জব্দ করে শুল্ক গোয়েন্দার সদস্যরা। করসহ জব্দ করা সিগারেটগুলোর বাজার মূল্য প্রায় ৩ কোটি টাকা।  

জব্দ করা পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

একই দিনে গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রামবন্দরে ঢাকার ইটিএস অ্যাক্সেসরিজ কোম্পানি লিমিটেডের শিশুদের সানগ্লাস ৮২ হাজার ৮০ পিস, ৭১৪ কেজি রোলার ব্রাশ, ৮০ কেজি ডায়াপার, ১ হাজার ৬২০ পিস এয়ার ফিল্টার, ৪১৪ কেজি গার্মেন্টস রিবন ও ১ হাজার ২১৯ কেজি বোতামের চালানের খালাস স্থগিত করা হয়। এরপর পণ্যগুলোর কায়িক পরীক্ষা করে দেখা যায় এগুলো ঘোষণা বহির্ভূত পণ্য। যার আনুমানিক মূল্য ১ কোটি ৮লাখ টাকা। এরপর জব্দ করে পণ্যগুলো চট্টগ্রামের কাস্টম হাউসে রাখা হয়েছে।

চালানটি খালাসের দায়িত্বে ছিলো চট্টগ্রামের একটি সি অ্যান্ড এফ এজেন্ট কোম্পানি।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৮
এমএফআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad