ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রফতানি সহায়তার তালিকায় নতুন ৯ পণ্য

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৮
রফতানি সহায়তার তালিকায় নতুন ৯ পণ্য রফতানি বাণিজ্য

ঢাকা: রফতানি বাণিজ্যকে উৎসাহিত করার লক্ষ্যে সরকার চলতি অর্থ বছরে নতুন আরও নয়টি পণ্যে সহায়তা দেবে। এর আগে ২৬টি পণ্য রফতানিতে সরকার ভর্তুকি বা নগদ সহায়তা দিতো। এখন থেকে ৩৫টি পণ্যে এই সুবিধা থাকবে। ২০১৯ সালের ৩০ জুনের মধ্যে এটি পরিশোধ করা হবে।

সোমবার (১০ সেপ্টেম্বর) বাংলাদেশ ব্যাংকের প্রজ্ঞাপনে বৈদেশিক মুদ্রা লেনদেনে নিয়োজিত ব্যাংকগুলোকে এই নির্দেশনা জানিয়ে দেওয়া হয়।

এতে বলা হয়েছে, নতুন করে ফার্মাসিউটিক্যালস পণ্যে ১০ শতাংশ, In Photovoltaic Module ১০ শতাংশ, মোটরসাইকেলে ১০ শতাংশ, কেমিক্যাল পণ্যে (ক্লোরিন, হাইড্রোক্লোরিক অ্যাসিড, কস্টিক সোডা এবং হাইড্রোজেন পারক্সাইড) ১০ শতাংশ, রেজার ও রেজার ব্লেডসে ১০ শতাংশ, সিরামিক পণ্যে ১০শতাংশ, টুপিতে ১০ শতাংশ, কাঁকড়া ও কুঁচেতে (হিমায়িত ও সফটসেল, পরিবেশ ও বন বিভাগের ছাড়পত্র গ্রহণ সাপেক্ষে) ১০ শতাংশ ও In Galvanized Sheet/Coils (Coated with Zinc, Coated with Almunium I Zinc Ges Color Coated ১০ শতাংশ সহায়তা দেবে সরকার।

এছাড়া আগে যে ২৬টি পণ্যে রফতানি সহায়তা দেওয়া হতো, তা বহাল থাকবে।
 
বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৮
এসই/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।