ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আখাউড়া বন্দরে আমদানি-রপ্তানি শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৮
আখাউড়া বন্দরে আমদানি-রপ্তানি শুরু আখাউড়া স্থলবন্দর

ব্রাহ্মণবাড়িয়া: ভারতের ত্রিপুরা রাজ্য আগরতলায় অভ্যন্তরীণ কোন্দলের কারণে দুইদিন বন্ধ থাকার পর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে দিয়ে ফের আমদানি-রপ্তানি শুরু হয়েছে। 

সোমবার (১০ সেপ্টেম্বর) সকাল থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে পুরনায় আমদানি রপ্তানি শুরু হয়।

আখাউড়া স্থবন্দরের আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, দু’দেশের ব্যবসায়ীদের মধ্যে সমঝোতার পর মাছ ছাড়া সব পণ্য আমদানি রপ্তানি শুরু হয়।  

স্থলবন্দরের ব্যবসায়ী সূত্রে জানা যায়, আগরতলায় বিজিবি ও কংগ্রেসপন্থি ব্যবসায়ীদের মধ্যে দ্বন্দ চলছিল আগে থেকেই। পাশাপাশি আগরতলা আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক খোকন ভৌমিকের সঙ্গেও তার পার্টনারদের আর্থিক লেনদেন নিয়ে ঝামেলা চলছে। এরই মধ্যে খোকন ভৌমিক ব্যবসায়ীক কাজে বাংলাদেশে চলে আসেন। এতে পার্টনাররা ক্ষিপ্ত হয়ে বুধবার সকালে তার ব্যবসা প্রতিষ্ঠানে তালা লাগিয়ে দেন। পাশাপাশি বাংলাদেশ থেকে আমদানি করা মাছ, পাথর ও তুলাসহ বিভিন্ন পণ্য বন্দরের প্রধান ফটকে আটকে দেন। এতে বুধবার সকাল সাড়ে ৭টায় প্রবেশ করা প্রায় ২২ লাখ ৫ হাজার ৯শ’ টাকার মাছ অনুরোধ করে সন্ধ্যা ৭টার দিকে ছাড়িয়ে নেন আগরতলার ব্যবসায়ীরা। তবে সে সময়ের মধ্যেই সব মাছ পচে নষ্ট হয়ে যায়।  

শনিবার সকাল থেকে আগরতলায় রাজনৈতিকসহ সব ঝামেলা শেষ না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য মাছসহ সব পণ্য রপ্তানি বন্ধ রাখেন।  

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।