[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ কার্তিক ১৪২৫, ২২ অক্টোবর ২০১৮
bangla news

ভিএফএস থ্রেডের শেয়ারের দাম বেড়েছে ২১৩ শতাংশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-০৯ ৪:০১:৫৫ পিএম
ভিএফএস থ্রেড ডাইং লিমিটেড

ভিএফএস থ্রেড ডাইং লিমিটেড

ঢাকা: পুঁজিবাজারে লেনদেনের প্রথম দিনে রোববার (০৯ সেপ্টেম্বর) ভিএফএস থ্রেড ডাইং লিমিটেডের শেয়ারে দাম বেড়েছে ২১ দশমিক ৩০ টাকা। যা শতাংশের হিসেবে বেড়েছে ২১৩ শতাংশ।

অর্থাৎ ১০ টাকার শেয়ারে বিনিয়োগকারীদের লাভ হয়েছে ২১ টাকার বেশি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, রোববার ১০ টাকা দামের এই কোম্পানির শেয়ারটির লেনদেন শুরু হয় ৩৫ টাকা দিয়ে। তবে লেনদেন শেষ হয়েছে ৩০ দশমিক ৭০ টাকায়। শেয়ারটির সবশেষ লেনদেন হয়েছে ৩১ দশমিক ৩০ টাকায়।

আর শেয়ারের দাম বৃদ্ধির ফলে ডিএসইতে দাম বাড়ার শীর্ষস্থান দখল করেছে ভিএফএস থ্রেড ডাইং।

বস্ত্রখাতে তালিকাভুক্ত কোম্পানিটির ৭০ লাখ ৫০ হাজার ১৪৪টি শেয়ার ২২ কোটি ৫১ লাখ টাকায় লেনদেন হয়েছে। এক্ষেত্রে ১৪ হাজার ২২৪ বার হাতবদল হয়েছে। এর মাধ্যমে ডিএসইতে ভিএফএস থ্রেডের শেয়ার নবম সর্বোচ্চ লেনদেন হয়েছে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটিকে আইপিও’র মাধ্যমে পুঁজিবাজার থেকে ২২ কোটি টাকা উত্তোলন অনুমোদন দেয়। এরপর কোম্পানি সব প্রক্রিয়া সম্পন্ন করে রোববার প্রথম দিন লেনদেন শুরু করেছে।

চলতি বছরের ৩০ জুন ভিএফএস থ্রেড ডাইংয়ের শেয়ার প্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১ দশমিক ৪০ টাকায়। যা আইপিওতে ইস্যুকৃত ২ কোটি ২০ লাখ শেয়ার বিবেচনায় নিলে হয় ১৮ দশমিক ৪৪ টাকা।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৮
এমআই/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache