ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ড্রাগন সোয়েটারের লেনদেন শু‍রু রোববার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৮
ড্রাগন সোয়েটারের লেনদেন শু‍রু রোববার

ঢাকা: আগামী রোববার (৯ সেপ্টেম্বর) থেকে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (ডিএসই ও সিএসই) ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডের শেয়ারের লেনদেন শুরু হবে।

বৃহস্পতিবার (০৬ সেপ্টেম্বর) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) উভয় বাজারে তালিকাভুক্ত কোম্পানির শেয়ারের লেনদেন স্পট মার্কেট থেকে মূল মার্কেটে ফিরিয়ে আনার সিদ্ধান্তের পর স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে গত ১৬ আগস্ট ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিংসহ ৫টি কোম্পানির শেয়ার অনির্দিষ্টকালের জন্য স্পট মার্কেটে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল বিএসইসি।

সম্প্রতি কোনো কারণ ছাড়াই অস্বাভাবিকহারে দাম বৃদ্ধির কারণে ড্রাগন সোয়েটার, মুন্নু সিরামিক, কে অ্যান্ড কিউ, আজিজ পাইপস ও স্টাইলক্রাফট লিমিটেডের শেয়ার স্পট মার্কেটে লেনদেনের আদেশ দেয় কমিশন।

বৃহস্পতিবার বিএসইর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কমিশন মনে করছে কোম্পানিটির শেয়ারের লেনদেনের ক্ষেত্রে যে অস্বাভাবিক লেনদেন হয়েছিলো সেটি বন্ধ হয়েছে। এ কারণে কোম্পানির শেয়ারের লেনদন মূল মার্কেটে ফিরিয়ে আনার নির্দেশ দেওয়া হলো।

কমিশনের এই নির্দেশনার পর বৃহস্পতিবার বিকেলে ডিএসই ও সিএসই রোববার (০৯ সেপ্টেম্বর) থেকে মূল মার্কেটে লেনদেনের সিদান্ত নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৮
এমআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।