ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

মূলধন-বিনিয়োগ বাড়াবে ইনটার্চ লিমিটেড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৮
মূলধন-বিনিয়োগ বাড়াবে ইনটার্চ লিমিটেড

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত তথ্যপ্রযুক্তি খাতের কোম্পানি ইনটার্চ লিমিটেড ৬০ কোটি টাকা কোম্পানির মূলধন বাড়াবে। পাশাপাশি নতুন করে বিনিয়োগ বাড়ানোরও ঘোষণা দিয়েছে কোম্পানিটি।

কোম্পানির পরিচালনা পর্ষদ এই সিদ্ধান্ত নিয়েছে বলে বৃহস্পতিবার (০৬ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে জানানো হয়েছে।

এতে বলা হয়, কোম্পানির পর্ষদ সভায় ৬০ কোটি টাকার মূলধন থেকে ১২০ কোটি টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

পাশাপাশি উদ্যোক্তা-পরিচালকের মাধ্যমে নতুন করে ২৩ দশমিক ৫০ কোটি টাকা বিনিয়োগ বাড়াতে প্রাইভেট প্লেসমেন্ট শেয়ার বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

এ জন্য আগামী ১৮ অক্টোবর সকাল ১০টায় কোম্পানির বিশেষ সাধারণ সভা (ইজিএম) নির্ধারণ করা হয়েছে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৬ সেপ্টেম্বর।

এ ছাড়া নতুন করে বিনিয়োগের জন্য প্রযুক্তি খাতের দেশি-বিদেশি কোম্পানি যেমন- এনআরবি টেলিক লিমিটেড, মিনফে টেকনোলোজিস প্রাইভেট লিমিটেড(ভারত) এবং রায়নাল সিস্টেমসহ (যুক্তরাষ্ট্র) ৬টি কোম্পানির সঙ্গে ব্যবসায়িক চুক্তি করবে কোম্পানিটি।

২০০২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইনটার্চ লিমিটেড ২০১৭ সালে শেয়াহোল্ডারদের ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে।  

বর্তমানে কোম্পানির উদ্যোক্তা পরিচালকদের হাতে ৪ দশমিক ৭৭ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে ৩৯ দশমিক ০৭ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের ৫৬ দশমিক ১৬ শতাংশ শেয়ার রয়েছে।  

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৮
এমআই/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।