bangla news

সাবসিডিয়ারিতে ১৩০ কোটি টাকা বিনিয়োগ করবে সিটি ব্যাংক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-০৬ ১১:৫৭:০৯ এএম
সিটি ব্যাংকের লোগো

সিটি ব্যাংকের লোগো

ঢাকা: সাবসিডিয়ারি কোম্পানিতে ১৩০ কোটি বিনিয়োগ করবে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি সিটি ব্যাংক লিমিটেড।

ব্যাংকটির পরিচালনা পর্ষদ এই টাকা বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে বলে বৃহস্পতিবার (০৬ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে  প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়, সিটি ব্যাংক সাবসিডিয়ারি কোম্পানি সিটি ব্রোকারেজে শেয়ার মূলধন হিসেবে ১৩০ কোটি টাকা বিনিয়োগ করবে। প্রতিটি শেয়ারে ১০ টাকা হিসাবে ১৩ কোটি শেয়ারে বিনিয়োগ করা হবে।

১৯৮৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানির উদ্যোক্তা পরিচালকদের হাতে রয়েছে ৩০ দশমিক ২৩ শতাংশ শেয়ার; আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে  ২৩ দশমিক ১২ শতাংশ এবং বিদেশি বিনিয়োগকারীদের হাতে  ১১ দশমিক ৯২ শতাংশ শেয়ার রয়েছে কোম্পানিটির।

সর্বশেষ অর্থবছরে শেয়ারহোল্ডারদের ১৯ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি। সর্বশেষ বুধবার (০৫ সেপ্টেম্বর) কোম্পানির শেয়ার বিক্রি হয়েছে ৩৩ দশমিক ৬০ টাকায়।

পুঁজিবাজার নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জের (বিএসইসি) অনুমোদন সাপেক্ষে সিটি ব্যাংক এ অর্থ বিনিয়োগ করতে পারবে।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৮
এমআই/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-09-06 11:57:09