bangla news

সিএসই-৩০ ইনডেক্সে যোগ হলো ৮ কোম্পানি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-০৫ ৫:৩৯:২৮ পিএম
চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লোগো

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লোগো

ঢাকা: ব্র্যাক ব্যাংক, সিঙ্গার বাংলাদেশ লিমিটেডসহ সিএসই-৩০ ইনডেক্সে যোগ হলো আরো নতুন ৮ কোম্পানি।

তালিকাভুক্ত কোম্পানিগুলোর পারফরমেন্স পর্যালোচনার ভিত্তিতে সিএসই-৩০ ইনডেক্স সমন্বয় করেছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) কর্তৃপক্ষ।

নতুন তালিকাভুক্ত কোম্পানিগুলো হচ্ছে- আরগন ডেনিমস লিমিটেড, লঙ্কাবাংলা ফাইন্যান্স লিমিটেড, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড, শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড, দি একমি ল্যাবরেটরিজ লিমিটেড এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড। যা ১৬ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে।

আর পারফরমেন্স ভালো না হওয়ায় এ তালিকায় থাকা এবি ব্যাংক লিমিটেড, বেক্সিমকো, ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন, ইস্টার্ন হাউজিং লিমিটেড, ফারইস্ট ইসলামী লাইফ ইনস্যুরেন্স লিমিটেড, সাউথইস্ট ব্যাংক লিমিটেড, দি ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রি এবং উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডকে বাদ দেওয়া হয়েছে।

উল্লেখযোগ্য যে, সিএসই-৩০ ইনডেক্সে অন্তর্ভুক্ত কোম্পানিগুলোর মূলধন বাজারের মোট নিবন্ধিত কোম্পানিগুলোর মূলধনের শতকরা প্রায় ২৫.৬১ শতাংশ। এছাড়া ফ্রি-ফ্লোট বাজার মূলধন সব নিবন্ধিত কোম্পানিগুলোর ফ্রি-ফ্লোট বাজার মূলধনের শতকরা ৩৫.৫২ ভাগ

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫,২০১৮
এমএফআই/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-09-05 17:39:28