bangla news

আজিজ মোহাম্মদ ভাইয়ের বিরুদ্ধে পরোয়ানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-২৯ ৭:৩৮:০২ এএম
আজিজ মোহাম্মদ ভাইয়ের বিরুদ্ধে পরোয়ানা

আজিজ মোহাম্মদ ভাইয়ের বিরুদ্ধে পরোয়ানা

ঢাকা: ১৯৯৬ সালে শেয়ার কেলেঙ্কারি দায়ে করা মামলার আসামি আজিজ মোহাম্মদ ভাইয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা (ওয়ারেন্ট) ইস্যু করেছে ট্রাইব্যুনাল।

বুধবার (২৯ আগস্ট) পুঁজিবাজার বিষয়ক বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. আকবর আলী শেখ অলিম্পিক ইন্ডাস্ট্রিজের লিমিটেডের শেয়ার কেলেঙ্কারি দায়ে করা মামলার দায়ে ওয়ারেন্ট ইস্যু করেছেন। একই দিন মামলাটির অভিযোগ (চার্জ) গঠন করা হয়।

এর আগে ৭ আগস্ট মামলাটির চার্জ গঠনের জন্য পূর্বনির্ধারিত থাকলেও তা পিছিয়ে ২৯ আগস্ট করা হয়েছিল। ওইদিন বাদী ও বিবাদী উভয়পক্ষের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে ট্রাইব্যুনাল তা মঞ্জুর করে এবং ২৯ আগস্ট দিন ধার্য করেছিল।

বুধবার (২৯ আগস্ট) দুপুরে মামলাটিতে চার্জ গঠন হলেও আসামি আজিজ মোহাম্মদ ভাই ট্রাইব্যুনালে অনুপস্থিত ছিলেন না। তবে আজিজ মোহাম্মদ ভাইয়ের আইনজীবী বোরহান উদ্দিন ও মোশাররফ হোসেন কাজল উপস্থিতির জন্য সময় আবেদন করেন। ট্রাইব্যুন্যাল তা নাকচ করে দিয়ে ওয়ারেন্ট ইস্যু করেছে। যা মতিঝিল থানায় পাঠানো হয়েছে।

মামলাটির পরবর্তী বিচার কাজের জন্য ট্রাইবুন্যাল আগামী ১৮ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন। ওইদিন মামলাটির বাদী এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সাবেক নির্বাহী পরিচালক এমএ রশীদ খান সাক্ষ্য দেবেন।

এর আগে ২৪ জুলাই ট্রাইব্যুনালে উচ্চ-আদালতের স্থগিতাদেশ প্রত্যাহারের কপি দাখিলের মাধ্যমে মামলাটির বিচার কাজ শুরু কার হয়। এ মামলার আসামিরা হলেন- অলিম্পিক ইন্ডাস্ট্রিজ এবং মোহাম্মদ ভাই ও আজিজ মোহাম্মদ ভাই। এর মধ্যে মোহাম্মদ ভাই চলতি বছরের ৯ জানুয়ারি মারা গেছেন।

১৯৯৬ সালে প্রতারণার মাধ্যমে সাধারণ বিনিয়োগকারীদের ঠকিয়ে টাকা হাতিয়ে নেওয়ায় অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, মোহাম্মদ ভাই ও আজিজ মোহাম্মদ ভাইয়ের বিরুদ্ধে মামলা দায়ের করে বিএসইসি।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৮
এমএফআই/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-08-29 07:38:02