bangla news

পুঁজিবাজারে মূল্যসংশোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-২৯ ৭:১২:৫৫ এএম
ডিএসই-সিএসই লোগো

ডিএসই-সিএসই লোগো

ঢাকা: সূচকের নিম্নমুখী প্রবণতায় সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (২৯ আগস্ট) দেশের দুই পুঁজিবাজার ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) লেনদেন হয়েছে। এদিন সূচকের পাশাপশি কমেছে বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম।

এর ফলে মঙ্গলবার (২৮ আগস্ট) উত্থানের পর বুধবার দরপতন হলো। তবে বাজার সংশ্লিষ্টরা এ দরপতনকে মূল্যসংশোধন বলে মনে করছেন।

ডিএসই তথ্য মতে, বুধবার ডিএসইতে ১৮ কোটি ৪৭ লাখ ৭৬ হাজার ৬৭০টি শেয়ারের হাত বদল হয়েছে। এতে লেনেদেন হয়েছে ৬৩৩ কোটি ৩৮ লাখ ৪৩ হাজার টাকা। এর আগের দিন লেনদেন হয়েছিলো ৬১১ কোটি ৭১ লাখ ৩ হাজার টাকা। তার আগের দিন লেনদেন হয়েছিলো ৫৩২ কোটি টাকা।

এদিন তিন সূচকের পথচলা ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স ৮ পয়েন্টের কিছু বেশি কমে ৫ হাজার ৬১০ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসইএস ইনডেক্স ৪ পয়েন্টের কিছু বেশি কমে অবস্থান করছে ১২৭০ পয়েন্টে। আর ডিএস৩০ ইনডেক্স কমেছে ৬ পয়েন্টের বেশি।

এদিন ডিএসই-তে লেনদেন কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১১১’টির, কমেছে ১৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানির শেয়ারের দর।

অপর পুঁজিবাজার সিএসইতে সার্বিক সূচক ৪০ পয়েন্ট কমে ১০ হাজার ৪৩৯ পয়েন্টে অবস্থান করছে।

এ বাজারে লেনদেন হওয়া কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৪টির, কমেছে ১৩৪টির ও অপরিবর্তিত রয়েছে ২২টির। যাতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৩১ কোটি ৯২ লাখ ২৮ হাজার টাকার। এর আগের দিন লেনদেন হয়েছিলো ৬১ কোটি ৬৫ লাখ ৬ হাজার টাকা।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৮
এমএফআই/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-08-29 07:12:55