ঢাকা, বুধবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০, ১৬ জিলকদ ১৪৪১

শেয়ার

পুঁজিবাজারে মূল্যসংশোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-২৯-০৮ ১১:১২:৫৫ এএম
পুঁজিবাজারে মূল্যসংশোধন

ঢাকা: সূচকের নিম্নমুখী প্রবণতায় সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (২৯ আগস্ট) দেশের দুই পুঁজিবাজার ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) লেনদেন হয়েছে। এদিন সূচকের পাশাপশি কমেছে বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম।

এর ফলে মঙ্গলবার (২৮ আগস্ট) উত্থানের পর বুধবার দরপতন হলো। তবে বাজার সংশ্লিষ্টরা এ দরপতনকে মূল্যসংশোধন বলে মনে করছেন।

এতে লেনেদেন হয়েছে ৬৩৩ কোটি ৩৮ লাখ ৪৩ হাজার টাকা। এর আগের দিন লেনদেন হয়েছিলো ৬১১ কোটি ৭১ লাখ ৩ হাজার টাকা। তার আগের দিন লেনদেন হয়েছিলো ৫৩২ কোটি টাকা।

এদিন তিন সূচকের পথচলা ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স ৮ পয়েন্টের কিছু বেশি কমে ৫ হাজার ৬১০ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসইএস ইনডেক্স ৪ পয়েন্টের কিছু বেশি কমে অবস্থান করছে ১২৭০ পয়েন্টে। আর ডিএস৩০ ইনডেক্স কমেছে ৬ পয়েন্টের বেশি।

এদিন ডিএসই-তে লেনদেন কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১১১’টির, কমেছে ১৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানির শেয়ারের দর।

অপর পুঁজিবাজার সিএসইতে সার্বিক সূচক ৪০ পয়েন্ট কমে ১০ হাজার ৪৩৯ পয়েন্টে অবস্থান করছে।

এ বাজারে লেনদেন হওয়া কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৪টির, কমেছে ১৩৪টির ও অপরিবর্তিত রয়েছে ২২টির। যাতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৩১ কোটি ৯২ লাখ ২৮ হাজার টাকার। এর আগের দিন লেনদেন হয়েছিলো ৬১ কোটি ৬৫ লাখ ৬ হাজার টাকা।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৮
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa