ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

৯ সেপ্টম্বর ভিএফএস থ্রেড ডাইংয়ের লেনেদেন শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৮
৯ সেপ্টম্বর ভিএফএস থ্রেড ডাইংয়ের লেনেদেন শুরু

ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে আসতে যাওয়া ভিএফএস থ্রেড ডাইং লিমিটেডের লেনদেন শুরু হবে ৯ সেপ্টম্বর থেকে। ‘এন’ ক্যাটাগরিতে কোম্পানিটির ট্রেডিং কোড ‘ভিএফএসটিডিএল’ এবং কোম্পানি কোড হবে ১৭৪৭৮।

ডিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

লেনদেন শুরু করতে এর আগে গত ১৯ জুলাই কোম্পানির লটারির ড্র অনুষ্ঠিত হয়।

তারপর গত ১৩ আগস্ট ভিএফএস থ্রেড ডাইংয়ের বরাদ্দ পাওয়া শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে। তার আগে কোম্পানিটির আইপিও আবেদন শুরু হয় গত ২৪ জুন থেকে, যা চলে ২ জুলাই।

কোম্পানিটিকে আইপিওর মাধ্যমে বাজার থেকে ২২ কোটি টাকা উত্তোলনের জন্য অনুমোদন দেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি ২০ লাখ শেয়ার ইস্যুর মাধ্যমে বাজার থেকে এই টাকা উত্তোলনের জন্য কমিশনের ৬৩৮তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেওয়া হয়। আইপিওর টাকায় কোম্পানিটি প্ল্যান্ট ও মেশিনারিজ ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিও’র বাবদ খরচ করবে কোম্পানিটি।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৯ টাকা ৯০ পয়সা। এ সময়ের কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা শূন্য ২ পয়সা।

উল্লেখ, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে সিটিজেন সিকিউরিটিজ লিমিটেড ও ফার্স্ট সিকিউরিটিজ ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৮
এমএফআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।