[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
bangla news

রানারের বিডিং শুরু ১০ সেপ্টেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-০৮ ১১:০১:১৯ এএম
রানার অটোমোবাইলস লিমিটেড

রানার অটোমোবাইলস লিমিটেড

ঢাকা: বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলনের জন্য অনুমোদন পাওয়া রানার অটোমোবাইলস লিমিটেডের বিডিং (নিলাম) শুরু হবে সোমবার (১০ সেপ্টেম্বর)। এতে অংশগ্রহণ করবেন প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা।

বিষয়টি নিশ্চিত করেছেন কোম্পানি সচিব নজরুল ইসলাম।

তিনি বাংলানিউজকে বলেন, কোম্পানিটির প্রতিটি শেয়ারের কাট অব প্রাইস নির্ধারণের লক্ষ্যে এই বিডিং শুরু হবে সোমবার বিকেল ৫টায়। চলবে বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) বিকেল ৫টা পর্যন্ত।

উল্লেখ্য, চলতি বছরের ১০ জুলাই (মঙ্গলবার) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) রানারকে শেয়ার ছেড়ে ১০০ কোটি টাকা উত্তোলনের জন্য অনুমোদন দেয়। এতে বলা হয়, রানারকে বুক বিল্ডিং পদ্ধতিতে ইলেক্ট্রনিক বিডিং সম্পাদনের মাধ্যমে (প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের) প্রান্ত-সীমা (কাট অব প্রাইস) নির্ধারণের জন্য অনুমোদন করা হয়েছে। 

কোম্পানিটি আইপিওর মাধ্যমে বাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলন করবে। এ টাকায় গবেষণা ও উন্নয়ন, যন্ত্রপাতি ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ ও  প্রাথমিক গণপ্রস্তাবের ব্যয় বাবদ খরচ করবে।
 
এতে আরো বলা হয়, ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩ টাকা ৩১ পয়সায় দাঁড়িয়েছে।
 
একই বছরে কোম্পানির সম্পদ পুনর্মূল্যায়ন পরবর্তী শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ছিলো ৫৫ টাকা ৭০ পয়সা। আর পুনর্মূল্যায়ন ছাড়া এনএভি ৪১ টাকা ৯৪ পয়সা।
 
কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড। আর রেজিস্ট্রার টু দি ইস্যু হিসেবে কাজ করছে লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড।
 
বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৮
এমএফআই/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অর্থনীতি-ব্যবসা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db