[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৮ কার্তিক ১৪২৫, ২৩ অক্টোবর ২০১৮
bangla news

দাম বাড়ার কারণ জানে না তিন কোম্পানি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-০৮ ৪:৪০:৩২ এএম
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এর লোগো

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এর লোগো

ঢাকা: হঠাৎ অস্বাভাবিক হারে দাম বাড়ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বেশ কিছু কোম্পানির শেয়ারের। এর মধ্যে তিনটি কোম্পানির শেয়ারের দাম ১১৮ টাকা পর্যন্ত বেড়েছে। বিষয়টি অস্বাভাবিক মনে করছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ। 

এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (৭ আগস্ট) কোম্পানিগুলোর কাছে শেয়ারের দাম বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদশীল তথ্য রয়েছে কিনা জানতে চেয়েছে ডিএসই। কোম্পানি কর্তৃপক্ষ বুধবার (৮ আগস্ট) ডিএসইকে জানিয়েছে তাদের কাছে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই। 

ডিএসই’র ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

কোম্পানিগুলো হচ্ছে- বিডিঅটোকারস, বঙ্গজ ও প্রভাতী ইন্স্যুরেন্স লিমিটেড। 

গত ৩০ জুলাই থেকে প্রভাতী ইন্স্যুরেন্স শেয়ারের দাম বাড়ছে। ওইদিন শেয়ারটির দাম ছিল ১৫ টাকা। সেখান থেকে ৬ দশমিক ১০ পয়সা বেড়ে মঙ্গলবার (৭ আগস্ট) শেয়ারটি লেনদেন হয়েছে ২১ দশমিক ৩০ পয়সায়।

বঙ্গজের শেয়ারের দাম বাড়ে ২৬ জুলাই থেকে। ওইদিন কোম্পানির শেয়ার লেনদেন হয় ২৫৫ টাকা ৫০ পয়সায়। সেখান থেকে ৮৪ টাকা বেড়ে মঙ্গলবার (৭ আগস্ট) লেনদেন হয়েছে ৩৩৯ টাকা ৫০ পয়সায়।

বিডিঅটোকারস কোম্পানির শেয়ারটির দাম বাড়ে ১১৮ টাকা। গত ২৬ জুলাই শেয়ারটির দাম ছিল ৩০৪ টাকা ৩০ পয়সা। সেখান বেড়ে ১১৭ টাকা ৯০ পয়সা বেড়ে মঙ্গলবার তা বেড়ে বিক্রি হয়েছে ৪২২ টাকা ২০ পয়সায়।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৮
এমএফআই/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache