ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

ডিএসইতে ভিএফএস থ্রেডের তালিকাভুক্তির অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৮
ডিএসইতে ভিএফএস থ্রেডের তালিকাভুক্তির অনুমোদন

ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার আসতে যাওয়া ভিএফএস থ্রেড ডাইং লিমিটেডকে তালিকাভুক্তির অনুমোদন দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

সোমবার (০৬ আগস্ট) ডিএসইর পরিচালনা পর্ষদ এ সিদ্ধান্ত নিয়েছে।  

বিষয়টি ডিএসইর পরিচালক মিনহাজ মান্নান ইমন নিশ্চিত করেছেন।

তিনি বাংলানিউজকে বলেন, সোমবারের বোর্ড সভায় ভিএফএস থ্রেড ডাইং লিমিটেডকে তালিকাভুক্ত করার অনুমোদন দেওয়া হয়েছে। বাকি প্রক্রিয়া সম্পন্ন করলে কোম্পানিটি লেনদেনের সুযোগ পাবে।

উল্লেখ্য, চলতি বছরের ৩ এপ্রিল পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৩৮তম কমিশন সভায় কোম্পানিটিকে বাজার থেকে ২২ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দেয়। কোম্পানিটি ২ কোটি ২০ লাখ শেয়ার ছেড়ে আইপিওর মাধ্যমে বাজার থেকে ২২ কোটি টাকা উত্তোলন করে। পাশাপাশি শেয়ারহোল্ডাদের  মধ্যে শেয়ার বরাদ্দ দেয়। উত্তেলিত টাকায় কোম্পানিটি প্লান্ট ও মেশিনারিজ ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরের আর্থিক বিবরণী অনুযায়ী পুন:মূল্যায়ন ছাড়া শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ দশমিক ৯০ টাকা এবং শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ভারিত গড় হারে ২ দশমিক ০২ টাকা। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৮
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।