ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

অস্বাভাবিক দাম বৃদ্ধির কারণ জানে না ৭ কোম্পানি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৭ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৮
অস্বাভাবিক দাম বৃদ্ধির কারণ জানে না ৭ কোম্পানি

ঢাকা: হঠাৎ অস্বাভাবিক হারে দাম বৃদ্ধি পাচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বেশ কিছু কোম্পানির শেয়ারের। এর মধ্যে সাতটি কোম্পানির শেয়ারের দাম ৫ টাকা থেকে ১৭ টাকার বেশি বৃদ্ধি পায়। বিষয়টিকে অস্বাভাবিক বলে মনে করে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ।

এর পরিপ্রেক্ষিতে সোমবার (০৬ আগস্ট) কোম্পানিগুলোর কাছে শেয়ারের দর বৃদ্ধির পেছনে কোনো মূল্য সংবেদশীল তথ্য রয়েছে কিনা, জানতে চেয়েছে ডিএসই। কোম্পানি কর্তৃপক্ষ মঙ্গলবার (০৭ আগস্ট) ডিএসইকে জানিয়েছে তাদের কাছে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

 

ডিএসই’র ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

কোম্পানিগুলো হচ্ছে- মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ, মেঘনা কনডেন্সড মিল্ক, শ্যামপুর সুগার মিলস, জিল বাংলা সুগার মিলস, তসরিফা ইন্ডাস্ট্রিজ, সায়হাম টেক্সটাইল মিলস, ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেড।  

গত ১৮ জুলাই থেকে ড্রাগন সোয়েটারের শেয়ারের দাম বৃদ্ধি পাচ্ছে। ওইদিন শেয়ারটির দাম ছিলো ৩৩ টাকা ৮০ পয়সা। সেখান থেকে ১৭ দশমিক ১০ পয়সা বেড়ে সোমবার (৬ আগস্ট) শেয়ারটি লেনদেন হয়েছে ৫০ দশমিক ৩০ পয়সায়।

সায়হামটেক্সের শেয়ারের দাম বাড়ে ২৩ জুলাই থেকে। ওইদিন কোম্পানির শেয়ার লেনদেন হয় ২২ টাকা ১০ পয়সায়। সেখান থেকে ১০ টাকা বেড়ে সোমবার (০৬ আগস্ট) লেনদেন হয়েছে ৩২ টাকা ১০ পয়সায়।

তসরিফা ইন্ডাস্ট্রিজ কোম্পানির শেয়ারটির দাম বাড়ে ৪ টাকা ৯০ পয়সা। গত ৩০ জুলাই শেয়ারটির দাম ছিলো ২০ টাকা ৯০ পয়সা। সেখান বেড়ে ৪ দশমিক ৯০ পয়সা বেড়ে  সোমবার লেনদেন হয়েছে ২৫ টাকা ৮০ পয়সায়।  

জিল বাংলা সুগার মিলস ১ আগস্ট থেকে শেয়ারটির দাম বেড়েছে ৯ টাকা ৯০ পয়সা। ওদিন শেয়ারটি লেনদেন হয়েছিলো ৩৩ টাকা ৭০ পয়সা। সোমবার তা বেড়ে বিক্রি হয়েছে ৪৩ টাকা ৮০ পয়সায়।

শ্যামপুর সুগার মিলসের দাম বেড়েছে ৮ টাকা। শেয়ারটির দাম বাড়তে শুরু করে ১ আগস্ট থেকে। ওইদিন শেয়ারটির সর্বশেষ দাম ছিলো ২৭ টাকা ১০ পয়সা। তা বেড়ে সোমবার লেনদেন হয়েছে ৩৫ টাকা ৯০ পয়সায়।

এছাড়াও ১ আগস্ট মেঘনা পেট ইন্ডাস্ট্রিজের শেয়ারটি লেনদেন হয় ১১ টাকা ৭০ পয়সায়। আর সোমবার তা বিক্রি হয়েছে ১৫ টাকা ৪০ পয়সায়। আর মেঘনা পেটের শেয়ার ১৩ টাকা ৬০ পয়সা থেকে সাড়ে ৫ টাকা বেড়ে ১৭ টাকা ৯০ পয়সায় বিক্রি হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৮
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।