[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৬ আশ্বিন ১৪২৫, ২১ সেপ্টেম্বর ২০১৮
bangla news

এসকোয়্যার নিট কম্পোজিটের কাট-অফ প্রাইস ৪৫ টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১২ ১০:০৭:৪৭ এএম
এসকোয়্যার নিট কম্পোজিট লিমিটেড/

এসকোয়্যার নিট কম্পোজিট লিমিটেড/

ঢাকা: প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের আবেদনের পরিপ্রেক্ষিতে এসকোয়্যার নিট কম্পোজিট লিমিটেড শেয়ারের বিডিংয়ে কাট-অফ প্রাইস নির্ধারিত হয়েছে ৪৫ টাকা।

৭২ ঘণ্টা বিডিং শেষে বৃহস্পতিবার (১২ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েসাইটে এ তথ্য প্রকাশ করা হয়।

সোমবার (০৯ জুলাই) বিকেল ৫টায় শুরু হওয়া বিডিং শেষ হয় বৃহস্পতিবার (১২ জুলাই) বিকেল ৫টায়।

কোম্পানিটির বিডিং বা নিলামে যোগ্য বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ রাখা হয়েছে ৯৩ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার। এ শেয়ার পেতে নিলামে মোট ৫০৮ জন বিডার সর্বোচ্চ ৫৩ টাকা থেকে ১৫ টাকা পর্যন্ত দর প্রস্ত‍াব করেছেন। এর মধ্যে ৪৫ টাকা দামে শেয়ার পেতে প্রস্তাব করেছেন ৯৪ জন। যা টাকার পরিমাণে মোট ৮৭৯ কোটি ৫৬ লাখ ৪০ হাজার ৪০০ টাকা। ফলে শেয়ারটির কাট-অফ প্রাইস নির্ধারণ হয়েছে ৪৫ টাকা।

৪৫ টাকায় শেয়ার পেতে ৯৪ জন বিডার ৩ কোটি ৭৭ লাখ ৭২ হাজার ৯০০টি শেয়ার ১৮৭ কোটি ৭ লাখ ৪০ হাজার ৬০০ টাকায় কেনার জন্য দ‍াম প্রস্তাব করেছেন। এরপরে ৩০ টাকায় দ্বিতীয় সর্বোচ্চ দাম প্রস্তাব করেছেন ৭৩ জন বিডার এবং তৃতীয় সর্বোচ্চ ৫৬ জন ৩৫ টাকা করে দাম প্রস্তাব করেছেন।

চলতি বছরের জানুয়ারিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে এসকোয়্যার নিট কম্পোজিট লিমিটেড পুঁজিবাজার থেকে ১৫০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এ টাকায় কোম্পানির ব্যবসা সম্প্রসারণ, ভবন নির্মাণ, ডাইং ও ওয়াশিং প্লান্টের জন্য যন্ত্রপাতি কেনা হবে।

কোম্পানিটির চলতি অর্থবছরের ৯ মাসে (জুলাই ১৭-মার্চ ১৮) শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ দশমিক ৫১ টাকা। আর চলতি বছরের ৩১ মার্চ শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৮ দশমিক ৭৪ টাকা।
 
বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, জুলাই ১২, ২০১৮
এমএফআই/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa