ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রোহিঙ্গাদের জন্য বরাদ্দ ৪০০ কোটি টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, জুন ৮, ২০১৮
রোহিঙ্গাদের জন্য বরাদ্দ ৪০০ কোটি টাকা ২০১৮-১৯ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেটোত্তর সংবাদ সম্মলেনে অর্থমন্ত্রী/ছবি- শাকিল

ঢাকা: রোহিঙ্গাদের পুনর্বাসন ও সহায়তার জন্য ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে ৪০০ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

শুক্রবার (০৮ জুন) বিকেলে রাজধানীর ওসমানী স্মৃতী মিলনায়তনে ২০১৮-১৯ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেটোত্তর সংবাদ সম্মলেন তিনি এ কথা বলেন।

বাজেট কি করে ভুয়া হয়, প্রশ্ন অর্থমন্ত্রীর

মুহিত বলেন, আগামী অর্থবছরের বাজেটে রোহিঙ্গাদের জন্য ৪০০ কোটি টাকা বরাদ্দ রাখা হলেও পুরো টাকা খরচ করতে হবে না।

সামান্য কিছু টাকা ব্যয় হবে।  

তিনি বলেন, রোহিঙ্গাদের জন্য ব্যয় করা অর্থ এ পর্যন্ত বিদেশি অনুদান থেকে পাওয়া গেছে। এটি আগামী বছরও পাওয়া যাবে বলে আশা করছি।  

ঋণ করে ঘি খাইনি, উন্নয়নে ব্যয় হচ্ছে

এছাড়া রোহিঙ্গাদের জন্য ব্যয় করা অর্থের সংস্থান করতে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) সঙ্গে কথা হচ্ছে। সেখান থেকেও অর্থ পাওয়া যাবে বলে আশা প্রকাশ করেন অর্থমন্ত্রী।  

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা মসিউর রহমান, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, অর্থ সচিব মুসলিম চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী উপস্থিত ছিলেন।

অনলাইন কেনাকাটায় কর থাকবে না

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, জুন ০৮, ২০১৮
ইএআর/ইএস/এমআইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।