ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বাজেট

বাজেট কি করে ভুয়া হয়, প্রশ্ন অর্থমন্ত্রীর

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫২ ঘণ্টা, জুন ৮, ২০১৮
বাজেট কি করে ভুয়া হয়, প্রশ্ন অর্থমন্ত্রীর বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী/ছবি: শাকিল

ঢাকা: বাজেট নিয়ে কিছু পত্র-পত্রিকা আপত্তিকর সংবাদ ছাপিয়েছে মন্তব্য করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, কেউ কেউ মনে করে আমি হয়তো বাংলা বুঝিনা। বাংলাদেশে জন্ম নিয়েছি, বাংলা ভালোই বুঝি। কিছু কিছু পত্রিকা এটাকে ভুয়া বাজেট বলছে। বাজেট কি করে ভুয়া হয়? এ বিষয়ে ওইসব পত্রিকার কাছে জানতে চেয়ে ক্ষোভ প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

অর্থমন্ত্রী আরও বলেন, যারা নির্বোধ তাদের জন্যই এটা ভুয়া বাজেট।

শুক্রবার (০৮ জুন) ওসমানী মিলনায়তনে বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি এ মন্তব্য করেন।



নির্বাচনী বাজেট প্রসঙ্গে তিনি বলেন, প্রত্যেক বাজেটই নির্বাচনী বাজেট, কারণ আমি দলের অন্যতম সদস্য। সব বিষয় মাথায় রেখে বাজেট দেওয়া হয়। এ বাজেট গরিব মারার বাজেট নয়, তেলা মাথায় তেল দেওয়ার বাজেট নয়।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা মসিউর রহমান, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, অর্থ সচিব মুসলিম চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী উপস্থিত আছেন।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জুন ০৭, ২০১৮
এমআইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।