ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

অনলাইন কেনাকাটায় কর থাকবে না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪২ ঘণ্টা, জুন ৮, ২০১৮
অনলাইন কেনাকাটায় কর থাকবে না প্রস্তাবিত বাজেট পরবর্তী সংবাদ সম্মেলন/ছবি- শাকিল

ঢাকা: অনলাইন কেনাকাটায় ৫ শতাংশ কর নেওয়া হবে না বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন।

শুক্রবার (০৮ জুন) বিকেলে রাজধানীর ওসমানী মিলনায়তনে ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ফেসবুক, গুগলসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের আয়ের উপর কর আরোপ করা হয়েছে।

তবে অনলাইনে কেনাকাটার জন্য জনগণকে কোনো কর দিতে হবে না।

বৃহস্পতিবার (০৭ জুন) জাতীয় সংসদে অর্থমন্ত্রীর বাজেট বক্তৃতায় অনলাইন কেনাকাটায় ৫ শতাংশ কর আরোপ করা হয়েছে বলে সাংবাদিকরা অবগত করলে এনবিআর চেয়ারম্যান বলেন, বিষয়টি ভুলে ছাপা হতে পারে।

প্রস্তাবিত বাজেটে এনবিঅার’র দায়িত্ব ২ লাখ ৯৬ হাজার ২০১ কোটি টাকার রাজস্ব অাহরণ করা উল্লেখ করে এনবিআর চেয়ারম্যান বলেন, অামরা রাজস্ব অায়ের লক্ষ্যমাত্রা অর্জনে সক্ষম হবে। জনগণের ট্যাক্স দেওয়ার সক্ষমতা বেড়েছে। এখন গ্রামের মানুষ ট্যাক্স দিচ্ছেন। অামরা কাজ করছি, ভ্যাটের অাওতা বাড়াচ্ছি। পর্যায়ক্রমে সবাইকে ভ্যাটের অাওতায় অানা হবে।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা মসিউর রহমান, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, অর্থ সচিব মুসলিম চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী উপস্থিত আছেন।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জুন ০৮, ২০১৮
ইএআর/এসই/এমআইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।