[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৭ কার্তিক ১৪২৫, ২৩ অক্টোবর ২০১৮
bangla news

অ্যাকর্ড-অ্যালায়েন্স নিয়ে ভাবতে বললেন বার্নিকাট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-২৮ ৭:২৫:৫৪ এএম
বিজিএমইএ ভবনে আয়োজিত সংবাদ সম্মেলন

বিজিএমইএ ভবনে আয়োজিত সংবাদ সম্মেলন

ঢাকা: তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি-বিজিএমইএ ও সরকারের প্রতি আহ্বান জানিয়ে মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া ব্লুম বার্নিকাট বলেছেন, অ্যাকর্ড এবং অ্যালায়েন্সের মেয়াদ শেষ হওয়ার আগেই তা নিয়ে ভাবুন। সংগঠন দুটির মেয়াদ শেষ হলে পোশাক শিল্পের ওপর নেতিবাচক প্রভাব পড়তে পারে।

সোমবার (২৮ মে) রাজধানীর বিজিএমইএ ভবনে ‘বিজিএমইএ-বিইউএফটি জার্নালিজম ফেলোশিপ শিক্ষাসফর’ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

বার্নিকাট বলেন, অ্যাকর্ড ও অ্যালায়েন্স নিয়ে আমাদের ভাবতে হবে, না হলে শ্রমিক নিরাপত্তাসহ এ খাতে নেতিবাচক প্রভাব পড়ার সম্ভাবনা আছে। 

ফেলোশিপ প্রসঙ্গে মার্কিন রাষ্ট্রদূত বলেন, গণমাধ্যমকর্মীদের এ শিক্ষাসফরের মাধ্যমে তারা অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ পাবেন। আমরা ফেলোশিপ প্রাপ্তদের নিয়ে যুক্তরাষ্ট্রে একটি সংবাদ সম্মেলন করব।

বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, পোশাক শিল্প আমাদের দেশের একটি গুরুত্বপূর্ণ খাত। এর ওপর সংবাদ পরিবেশনে দক্ষতা এ শিল্পকে এগিয়ে নিয়ে যেতে ভূমিকা রাখবে। 

তিনি বলেন, তৃতীয়বারের মতো আমরা ফেলোশিপের আয়োজন করেছি। এবার ইতোমধ্যে ৬ জন ফেলোশিপের জন্য মনোনীত হয়েছেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিজিএমইএ-বিইউএফটি জার্নালিজম ফেলোশিপ-২০১৭ প্রোগ্রামের জন্য নির্বাচিত ৬ জন ফেলো ও ৩ জন মেন্টরের তত্ত্বাবধায়নে আগামী ২৩ জুন যুক্তরাষ্ট্রের উদ্দেশে যাত্রা করবে। এ শিক্ষা সফরে তারা পোশাক শিল্প সংশ্লিষ্ট স্টেকহোল্ডার, সরকারি সংস্থা, ব্যবসায়ী অ্যাসোসিয়েশন, পোশাক ব্র্যান্ড, ট্রেড ইউনিয়ন প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

ফেলোশিপপ্রাপ্ত ৬জন সাংবাদিক হলেন- দৈনিক সমকালের সিনিয়র রিপোর্টার আবু হেনা মুহিব, কালের কণ্ঠের রাশেদুল তুষার, ডেইলি সানের জসিম উদ্দিন, মানবকণ্ঠের মফিজুল ইসলাম, এনটিভির হাসানুল শাওন, একাত্তর টিভির কাবেরী মৈত্রেয়ী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিজিএমইএ সহ-সভাপতি এসএম মান্নান কচি, মাহমুদ হাসান খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২০, মে ২৮, ২০১৮
ইএআর/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db