ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

বসুন্ধরা পেপার আইপিও লটারির ড্র ৩০ মে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, মে ১৯, ২০১৮
বসুন্ধরা পেপার আইপিও লটারির ড্র ৩০ মে

ঢাকা: পুঁজিবাজারে আসতে যাওয়া বসুন্ধরা পেপার মিলস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) আবেদনের লটারির ড্র আগামী ৩০ মে (বুধবার) অনুষ্ঠিত হবে।

রাজধানীর কুড়িল বিশ্বরোড সংলগ্ন ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এ লটারির ড্র হবে।

কোম্পানির সচিব এম নাসিমুল হাই বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলানিউজকে তিনি বলেন, আইপিওয়ের লটারির ড্র ৩০ মে  সকাল ১১টায় শুরু হতে পারে।  ওইদিন আবেদনকারীদের মধ্য থেকে বিজয়ীদের নির্বাচন করা হবে।  

গত ৩০ এপ্রিল (সোমবার) থেকে ৯ মে (বুধবার) পর্যন্ত বসুন্ধরা পেপার মিলসের আইপিও এর জন্য আবেদন করেন বিনিয়োগকারীরা।  

সংশ্লিষ্ট সূত্র জানায়, বুক বিল্ডিং পদ্ধতিতে ২ কোটি ৬০ লাখ ৪১ হাজার ৬৬৭টি শেয়ারের বিনিময়ে পুঁজিবাজার থেকে ১৯৯ কোটি ৯৯ লাখ ৯৯ হাজার ৯৫২ টাকা সংগ্রহ করবে কোম্পানিটি।  

এর মধ্যে ইলেকট্রনিক বিডিংয়ের মাধ্যমে নির্ধারিত কাট অব প্রাইস ৮০ টাকা, এ দামে এলিজিবল বিনিয়োগকারীদের (ইআই) কাছ থেকে সংগ্রহ করা হবে ১২৫ কোটি টাকা।

আর ৭২ টাকা দরে শেয়ার ইস্যুর মাধ্যমে ৭৪ কোটি ৯৯ লাখ ৯৯ হাজার ৯৫২ টাকা পুঁজিবাজার থেকে উত্তোলন করবে বসুন্ধরা পেপার। এক কোটি ৪ লাখ ১৬ হাজার ৬৬৬টি শেয়ারের বিনিময়ে এ টাকা উত্তোলন করা হচ্ছে।  

এ টাকা কারখানার অবকাঠামো উন্নয়ন, যন্ত্রপাতি কেনা, স্থাপনা ও ভূমি উন্নয়ন বাবদ ১৩৫ কোটি, ঋণ পরিশোধ বাবদ ৬০ কোটি এবং বাকি ৫ কোটি টাকা আইপিও বাবদ খরচ করবে কোম্পানিটি।

২০১৬ সালের ৩০ জুন পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে এক দশমিক ৪৬ টাকা। সম্পদ মূল্যায়নসহ শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ৩০ দশমিক ৪৯ টাকা।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, মে ১৯, ২০১৮
এমএফআই/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad