ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এসএমএস করে উইকিপিডিয়ার তথ্য পাবেন এয়ারটেল গ্রাহকরা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১১
এসএমএস করে উইকিপিডিয়ার তথ্য পাবেন এয়ারটেল গ্রাহকরা

ঢাকা: এশিয়া এবং আফ্রিকার ১৯টি দেশের অন্যতম প্রধান টেলিযোগাযোগ প্রতিষ্ঠান ভারতী এয়ারটেল এয়ারটেলের বাংলাদেশের গ্রাহকেরা ইন্টারনেট ব্যবহার করা ছাড়াই এখন সহজে এসএমএস এর মাধ্যমে উইকিপিডিয়া থেকে তথ্য সংগ্রহ করতে পারবেন।

মঙ্গলবার বাংলাদেশের গ্রাহকদের জন্য এসএমএস এর মাধ্যমে উইকিপিডিয়া থেকে তথ্য সংগ্রহের সুবিধা চালু করেছে এয়ারটেল।



শুধুমাত্র এয়ারটেলের ৫০ লক্ষাধিক গ্রাহক এই সুবিধা উপভোগ করতে পারবেন।

এই অভিনব সেবাটির সম্পর্কে এয়ারটেলের সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর ক্রিস টবিটবলেন, তথ্যই বর্তমান বিশ্বের সর্বক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ। বাংলাদেশের ৫০ লক্ষাধিক গ্রাহকদের জন্য এরকম এসএসএম ভিত্তিক অভিনব সেবার প্রচলন করতে পেরে আমরা বেশ আনন্দিত এবং দিনের যেকোন সময়ে এই সেবাটি গ্রাহকেরা ব্যবহার করতে পারবেন।

তিনি আরও জানান, আগামীতে এয়ারটেল গ্রাহকদের জীবনযাত্রার মান উন্নয়ন করার প্রতিশ্রুতি রক্ষায় প্রতিনিয়ত এরকম অভিনব সেবা প্রদানের আশা রাখছি আমরা।

উইকিপিডিয়া থেকে যেকোনও তথ্য সংগ্রহ করতে মোবাইল অপশনে গিয়ে টাইপ করুন ‘উইকি’ স্পেস দিয়ে ‘কি ওয়ার্ড’ লিখে ৫৩৫৩ নম্বরে এসএমএস করতে হবে। আর এর ভিত্তিতে উইকিপিডয়া থেকে সংগ্রহকৃত তথ্য গ্রাহকেরা একটি ফিরতি এসএমএস এর মাধ্যমে পেয়ে যাবেন।

যেমন উইকি স্পেস ঢাকা লিখে ৫৩৫৩ নম্বরে এসএমএস করলে এয়ারটেল গ্রাহকেরা ঢাকা শহরের উপরের ৩০০ শব্দের তথ্য পেয়ে যাবেন।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।