ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দ্বিতীয় কার্যদিবসে পুঁজিবাজারে দরপতন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১১
দ্বিতীয় কার্যদিবসে পুঁজিবাজারে দরপতন

ঢাকা: গত দুই কার্যদিবস ঊর্ধ্বমুখী থাকার পর সোমবার দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ফের দরপতন হয়েছে ।

এদিন লেনদেন শেষে ডিএসিইর সাধারণ সূচক কমেছে ১৮০ ও সিএসইর কমেছে ২৭৮ পয়েন্ট।



তবে গত বৃহস্পতিবার ডিএসইর সাধারণ সূচক ২৮৬ পয়েন্ট বৃদ্ধির পর চলতি সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার সূচক বেড়েছিল ১০৯ পয়েন্ট।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, সোমবার লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দাম কমেছে ২৪২টির, বেড়েছে ১৩টির এবং অপরিবর্তিত ছিল একটি প্রতিষ্ঠানের দাম।

দিন শেষে ডিএসইর সাধারণ সূচক ১৮০ পয়েন্ট কমে নেমে যায় ৫৪৭৩ পয়েন্টে। মোট লেনদেন হয় ৪১৯ কোটি টাকা, যেখানে গত রোববার লেনদেন হয়েছিল ৬১৬ কোটি টাকা।

লেনদেনের ভিত্তিতে (টাকায়) ডিএসইর শীর্ষ ১০ প্রতিষ্ঠানের মধ্যে ছিল যথাক্রমে, সিটি ব্যাংক, ইউসিবিএল, গ্রামীণফোন, এনবিএল, বেক্সিমকো, এসআইবিএল, ওয়ান ব্যাংক, সামিট পাওয়ার, এমআই সিমেন্ট এবং তিতাস গ্যাস।

এদিকে, সোমবার দিন শেষে সিএসইর সাধারণ সূচক ২৭৮ পয়েন্ট কমে নেমে যায় ৯৯২৩ পয়েন্টে। লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ১৫৫টির দাম কমেছে, বেড়েছে ১৩টির এবং অপিরিবর্তিত ছিল ৩টি প্রতিষ্ঠানের দাম।

এদিন মোট লেনদেন হয়েছে ৩৭ কোটি ১৯ লাখ টাকা।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।