bangla news

যানজটে নাকাল রাজধানীবাসীকে স্বস্তি দেবে বসুন্ধরা-পূর্বাচল সড়ক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-১০-২৪ ৪:১৩:২৬ এএম

যানজটে নাকাল রাজধানীবাসীর জন্য সুখবর বয়ে আনবে বসুন্ধরা-পূর্বাচল সড়ক। বিশ্বরোডের সঙ্গে রাজধানীর ব্যস্ত এয়ারপোর্ট রোডের সংযোগস্থল থেকে পূর্বাচলের দিকে ১৩ কিলোমিটার দীর্ঘ সড়কটির নির্মাণকাজ এগিয়ে চলেছে দ্রুতগতিতে।

ঢাকা: যানজটে নাকাল রাজধানীবাসীর জন্য সুখবর বয়ে আনবে বসুন্ধরা-পূর্বাচল সড়ক।

বিশ্বরোডের সঙ্গে রাজধানীর ব্যস্ত এয়ারপোর্ট রোডের সংযোগস্থল থেকে পূর্বাচলের দিকে ১৩ কিলোমিটার দীর্ঘ সড়কটির নির্মাণকাজ এগিয়ে চলেছে দ্রুতগতিতে।

বসুন্ধরা আবাসিক এলাকার পাশ ঘেঁসে ৩০০ ফুট প্রশস্ত রাস্তাটি কুড়িল রেলক্রসিং, নদ্দা, বাড্ডা এলাকার ক্লান্তিকর যানজট নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে ধারণা করা হচ্ছে।

৩০০ কোটি টাকা ব্যয়ে নির্মীয়মান এ সড়ক পূর্বাচল নতুন শহর, বিমানবন্দর, মহাখালী, বনানী ও রামপুরা এলাকার যানচলাচল স্বাভাবিক করেও ভূমিকা রাখবে।

কুড়িল রেল ক্রসিংয়ে এখন দিনে ৬০ বার করে যানচলাচল বন্ধ করা হয় কেবল ট্রেন সিগন্যালের জন্য। যাতে দিনে চার ঘণ্টা সময় নষ্ট হয়। বসুন্ধরা-পূর্বাচল সংযোগ সড়ক সময় যেমন বাঁচাবে, তেমনি বিমানবন্দর সড়কে গাড়ির চাপ কমিয়ে রাজধানীবাসীর জন্য বয়ে আনবে স্বস্তি ।

এছাড়াও পূর্বাচল নতুন শহরের ১০ লাখ বাসিন্দা রাজধানীর সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে দারুণ উপকৃত হবেন এ সড়ক নির্মিত হলে।

আগামী এপ্রিলে সড়টির নির্মাণ কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে।

বাংলাদেশ সময় ১২৪১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-10-24 04:13:26