ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সিলেটে গানে গানে চলছে রাজস্ব হালখাতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৬ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৮
সিলেটে গানে গানে চলছে রাজস্ব হালখাতা সিলেটে চলছে রাজস্ব হালখাতা অনুষ্ঠান। ছবি: আবু বকর

সিলেট: ‘জ্ঞানের মাধ্যমে উদ্বুদ্ধ করে রাজস্ব সংস্কৃতির বিকাশ’ এই স্লোগানে সিলেটে চলছে রাজস্ব হালখাতার অনুষ্ঠান।

রোববার (১৫ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় সিলেট কর কমিশনার কার্যালয়ে জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (বোর্ড প্রশাসন) এসএম আশফাক হুসেন প্রধান অতিথি হিসেবে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন। সিলেটে চলছে রাজস্ব হালখাতা অনুষ্ঠান।                     <div class=

ছবি: আবু বকর" src="http://cdn.banglanews24.com/media/imgAll/2016October/bg/Ab-inner20180415142518.jpg" style="border-style:solid; border-width:1px; margin:1px; width:100%" />সকাল থেকে পিঠাপুলি দিয়ে বরণ করা হয় করদাতাদের। মুগ্ধতা ছড়াতে আয়োজনে রাখা হয় আবহমান বাংলার সংস্কৃতি ও বাউল গান।

অনুষ্ঠানের আয়োজক সিলেট কর অঞ্চলের কমিশনার আবু হান্নান দেলওয়ার হোসেন বলেন, ‘উন্নয়নের অগ্রযাত্রার মূল উদ্দেশ্য অভ্যন্তরীণ রাজস্ব আদায়। হালখাতা ও বৈশাখীর মূল উদ্দেশ্য মানুষ যাতে উৎসবমুখর পরিবেশে রাজস্ব দিতে পারে। এই আয়োজনের মধ্য দিয়ে রাজস্ব আদায়ে ব্যাপক সাড়া পাচ্ছেন তারা।

তিনি আরও বলেন, ‘সে সুবাদে জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণে হালখাতা অনুষ্ঠানে করদাতাদের দেওয়া হচ্ছে বই। বই পড়ে তারা কর দিতে উৎসাহিত হবেন। এবার বঙ্গবন্ধুর অসমাপ্ত ‘আত্মজীবনী, কারাগারের রোজনামচা, মার্কিন মুলুকে মনোভ্রমন, দেশ-বিদেশের ভ্রমণ কথা, আজব ও জবর-আজব অর্থনীতি, এই পাঁচটি বই উপহার হিসেবে দেওয়া হচ্ছে। সিলেটে চলছে রাজস্ব হালখাতা অনুষ্ঠান।  ছবি: আবু বকরগত বছর হালখাতায় রাজস্ব আদায় হয়েছে সাড়ে ৫ কোটি। এবার রাজস্ব আদায় ৮ কোটি ছাড়িয়ে যাবে আশাবাদ ব্যক্ত করেন কর কমিশনার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য  প্রফেসর মো. মনির উদ্দিন, ড. কবীর চৌধুরী, বাফুফের সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন সেলিম, মুক্তিযোদ্ধা সাইফুল আলম, সিলেট চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজের সাবেক পরিচালক হিজকিল গুলজার, অতিরিক্ত কর কমিশনার তোহিদুল ইসলাম, অতিরিক্ত কর কমিশনার মোহাম্মদ তৌহিদ মুনির, উপ কর কমিশনার কাজল সিংহ, আনোয়ার সাদাত, গোবিন্দ চন্দ্র দাস, সহকারী কর কমিশনার মোহাম্মদ আবু সাঈদ, সাদ উল্লাহ, ফয়াজ উদ্দিন, বিধান চন্দ্র দেবনাথ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবীর, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল, চেম্বারের সাংবাদিক আফতাব চৌধুরী, আয়কর আইনজীবী সমিতির সভাপতি মৃত্যুঞ্জয় ধর ভোলা, সাধারণ সম্পাদক মোহাম্মদ মোহাম্মদ আলী খোকন, জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেমস লিমিটেড ও সিলেট পেট্রোল বাংলা লিমিটেডের প্রতিনিধিরা।

হালখাতা অনুষ্ঠানে  সিলেট গ্যাস ফিল্ড ৬ কোটি ৯৩ লাখ টাকা ও জালালাবাদ দেড় কোটি টাকা পে-অর্ডারের মাধ্যমে আয়কর প্রদান করে।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৮
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।