[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৬ আশ্বিন ১৪২৫, ২১ সেপ্টেম্বর ২০১৮
bangla news

বুধবারও মতিঝিলের রাস্তায় বিনিয়োগকারীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১৪ ৫:০৬:৫১ এএম
রাস্তায় বিনিয়োগকারীরা

রাস্তায় বিনিয়োগকারীরা

ঢাকা: টানা তৃতীয় দিনের মতোই ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে রাস্তায় নেমে বিক্ষোভ করেছেন সাধারণ বিনিয়োগকারীরা।
 

আগের দুই দিনের মতোই বুধবারও (১৪ মার্চ) পুঁজিবাজারে চলমান দরপতনের প্রতিবাদে দুপুর সোয়া ২টার দিকে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে মানববন্ধন করে বিনিয়োগকারীরা। 

মানববন্ধনে বিনিয়োগকারীরা বলেন, পুঁজিবাজার ঠিক কর, নইলে গদি ত্যাগ কর, অর্থমন্ত্রীর গদিতে আগুন জ্বালাও এক সাথে, খাইরুলের গদিতে আগুন জ্বালাও এক সাথে’সহ বিভিন্ন স্লোগান দেওয়া হয়। একই সঙ্গে বাজারের চলমান তারল্য সংকট দূর করতে বাংলাদেশ ব্যাংক এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে পদক্ষেপ গ্রহণ করতে হবে। বাংলাদেশ ব্যাংক পুঁজিবাজারে যেনো অযাচিত হস্তক্ষেপ না করে সে বিষয়ে আহ্বান জানানো হয়।

এছাড়া ২০১০ সালসহ তার আগে পুঁজিবাজারে কারসাজি ও লুটেরাদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানানো হয়।

এ বিষয়ে সংগঠনটির সভাপতি মিজান-উর-রশিদ চৌধুরী বাংলানিউজকে বলেন, পুঁজিবাজারে পতন হওয়ার মতো কিছুই ঘটেনি। পাতানো খেলার মাধ্যমে বাজারে কৃত্রিম প্রভাব ফেলা হচ্ছে। এর পেছনে ২০১০ সালের রাঘব-বোয়ালরা জড়িত। যাদের নাম ইব্রাহিম খালেদের তদন্ত প্রতিবেদনে উঠে এসেছিলো। তাদের আইনের আওতায় আনতে পারলেই সবকিছু ঠিক হয়ে যাবে।

তিনি বলেন, পুঁজিবাজারের বর্তমান মন্দাবস্থায়ও আইসিবি শেয়ার ক্রয়ের ক্ষেত্রে নিষ্ক্রিয় রয়েছে। বিষয়টি অবশ্যই তদন্ত হওয়া উচিত।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
এমএফআই/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa