ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

অ্যাডভেন্ট ফার্মার লটারি মঙ্গলবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২০ ঘণ্টা, মার্চ ১২, ২০১৮
অ্যাডভেন্ট ফার্মার লটারি মঙ্গলবার

ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে তালিকাভুক্ত হতে যাওয়া অ্যাডভেন্ট ফার্মা লিমিটেডের লটারি মঙ্গলবার (১৩ মার্চ) অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্সে লটারির ড্র অনুষ্ঠান হবে।

গত ২ জানুয়ারি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬২২তম সভায় কোম্পানিটিকে আইপিও অনুমোদন দেওয়া হয়। এরপর চলতি বছরের গত ১১ ফেব্রুয়ারি থেকে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত কোম্পানিটির আইপিও আবেদন চলে।

এর মধ্যেমে কোম্পানিটি বাজার থেকে ২০ কোটি টাকা উত্তোলন করে। কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি শেয়ারের বিনিময়ে এই টাকা উত্তোলন করে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১২ টাকা ৪৫ পয়সা। এছাড়া, বিগত চার বছরের আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) গড় হারে হয়েছে ৯১ পয়সা। কোম্পানিটি যন্ত্রপাতি ক্রয়, ভবন নির্মাণ এবং আইপিওর খরচ বাবদ এ টাকা ব্যয় করবে।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড, আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং সিএপিএম এ্যাডভাইজরি লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, মার্চ ১২, ২০১৮
এমএফআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।