[x]
[x]
ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮
bangla news

সাভার রিফ্যাক্ট্ররিজের শেয়ারের অস্বাভাবিক দাম বৃদ্ধি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০৪ ৮:৩৮:০০ এএম
সাভার রিফ্যাক্ট্ররিজ লিমিটেড

সাভার রিফ্যাক্ট্ররিজ লিমিটেড

ঢাকা: কারণ ছাড়াই লোকসানে থাকা সাভার রিফ্যাক্ট্ররিজ লিমিটেডের শেয়ারের দাম অস্বাভাবিক হারে বাড়ছে। ‘জেড’ ক্যাটাগরিতে থাকা এই কোম্পানির শেয়ারটির সর্বশেষ চার কার্যদিবসে দাম বেড়েছে ৩৬ টাকা।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
 
ডিএসইর তথ্যানুযায়ী, গত ২২ ফেব্রুয়ারি কোম্পানির শেয়ারটি লেনদেন হয়েছে ১৫৮ টাকা ১০ পয়সায়। পরের কার্যদিবস ২৫ ফেব্রুয়ারি সর্বশেষ লেনদেন হয় ১৬১ টাকা ২০ পয়সায়। তারপরের দিন ২৬ ফেব্রুয়ারি শেয়ারটির দাম ১ টাকা ২০ পয়সা কমলেও ২৭ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত টানা চার কার্যদিবস শেয়ারটির দাম ৩৬ টাকা বেড়ে দাঁড়িয়েছে ১৯৫ টাকা ৯০ পয়সায়।
 
হঠাৎ করে শেয়ারটির দাম বৃদ্ধির পেছনে কোনো কারসাজি কিংবা মূল্য সংবেদনশীল তথ্য আছে কি-না জানতে চেয়ে কোম্পানি কর্তৃপক্ষকে চিঠি দেয় ডিএসই কর্তৃপক্ষ। উত্তরে কোনো কারণ নেই বলে জানায় কোম্পানি কর্তৃপক্ষ।
 
কোম্পানিটির দুই প্রান্তিকে ব্যবসা হয়েছে ২ কোটি ২৩ লাখ ২০ হাজার টাকা। তবে সব খরচ দিয়ে লোকসান হয়েছে ৭ লাখ ৪০ হাজার টাকা। এর মধ্যে সর্বশেষ অক্টোবর-ডিসেম্বর ২০১৭ প্রান্তিকে লোকসান হয়েছে ৪ লাখ টাকা। এর আগের প্রান্তিকে লোকসান হয়েছে ৩ লাখ টাকা।
 
১৯৮৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটির উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৫০ দশমিক ৬৮ শতাংশ শেয়ার। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৭ দশমিক ১১৮ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৪২ দশমিক ১৪ শতাংশ শেয়ার।
 
বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৮
এমএফআই/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অর্থনীতি-ব্যবসা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa