ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

তারল্য নয়, বিনিয়োগকারীদের আস্থার সংকট প্রকট: সালমান এফ রহমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১১
তারল্য নয়, বিনিয়োগকারীদের আস্থার সংকট প্রকট: সালমান এফ রহমান

ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক সালমান এফ রহমান বলেছেন, চলমান মন্দা পুঁজিবাজারে তারল্য নয় বরং বিনিয়োগকারীদের আস্থার সংকটই প্রকট।

মঙ্গলবার দুপুর পৌনে তিনটায় আইসিবির প্রধান কার্যালয়ে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।



সালমান এফ রহমান বলেন, বাজার ভাল করার জন্য সরকার অনেকগুলো উদ্যোগ নিয়েছে। যেমন- বাজার স্থিতিশীল করতে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতসহ ছয় সদস্যের উপদেষ্টা কাউন্সিল গঠন করেছে, যা বাজারের জন্য খুবই ভাল উদ্যোগ।

বর্তমান বাজারে সেল প্রেশার বেড়ে গেছে। যারা মার্জিন লোন নিয়েছে তারা সুদের টাকা পরিশোধ করার জন্য সুচক একটু বাড়লেই তাদের শেয়ার বিক্রি করে দিচ্ছেন। যার জন্য বাজার স্থিতিশীল হতে পারছে না।

ক্ষুদ্র বিনিয়োগকারীদের জন্য একটি আলাদা ব্যবস্থা করার কথা বলেন তিনি। এ ব্যাপারে চিন্তাভাবনা করা হচ্ছে। ক্ষুদ্র বিনিয়োগকারীদের সংখ্যা কতো এবং তাদের বিনিয়োগের পরিমাণ কতো তা বের করে তাদের জন্য ব্যবস্থা নিতে হবে।

যদিও তাদের বিনিয়োগের টাকার পরিমাণ বেশি না তবে ক্ষুদ্র বিনিয়োগকারীদের সংখ্যার অনেক বেশি। এ লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, এখন যেহেতু সরকার নিজে উদ্যোগ নিচ্ছে সেটা বাজারের জন্য ভাল লক্ষণ।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।