[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪২৫, ২১ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

চলতি বছরই স্মল ক্যাপ মার্কেট চালু হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৪ ৪:২৩:৪৯ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: দেশের পুঁজিবাজারে ছোট কোম্পানিগুলোকে নিয়ে চলতি বছরের মধ্যে স্মল ক্যাপ মার্কেট চালু করা হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন। তিনি বলেন, ২০১৯ সালের মধ্যে বাজারে আরও নতুন নতুন প্রোডাক্ট আনা হবে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাজধানীর কারওয়ান বাজারে হোটেল লাভেন্সি হলরুমে পুঁজিবাজার ভেঞ্চার ক্যাপিটাল নিয়ে প্রশিক্ষণমূলক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

পুঁজিবাজার সাংবাদিকদের নিয়ে এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে মসলিন ক্যাপিটাল ও ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরাম (সিএমজিএফ)।

খায়রুল হোসেন বলেন, পুঁজিবাজারে বিনিয়োগকারী ও স্টেক হোল্ডারদের স্বার্থ বিসর্জন দেওয়া হবে না । বিনিয়োগকারী এবং স্টেক হোল্ডারদের স্বার্থে যা যা করার দরকার তার সবই করা হবে।

তিনি বলেন, বিএসইসি বিগত কয়েক বছরে বিনিয়োগকারী এবং স্টেক হোল্ডারদের স্বার্থ রক্ষার্থে অনেক আইন প্রনয়ন করেছে,পাশাপাশি অনেক আইনের পরিবর্তন এনেছে। যে কারণে পুঁজিবাজার এখন স্থিতিশীল পর্যায়ে দাঁড়িয়েছে।

ভেঞ্চার ক্যাপিটাল নিয়ে বিএসইসি চেয়ারম্যান বলেন, পুঁজিবাজার বিকাশে ভেঞ্চার ক্যাপিটাল অন্যতম একটি প্রোডাক্ট। এর মাধ্যমে নতুন উদ্যোক্তাদের আইডিয়াকে বাস্তবে রূপদান করা সম্ভব। আমেরিকাতে ফেসবুক, জেরক্স, ইনটেলের মতো কোম্পানি খ্যাতি অর্জন করেছে এ ভেঞ্চার ক্যাপিটালের মাধ্যমে। বাংলাদেশে এ ভেঞ্চার ক্যাপিটাল প্রাইভেট ইকুইটি এবং ইমপ্যাক্ট ফান্ড নিয়ে অনেক কাজ শুরু হয়েছে।

পুঁজিবাজারে ভেঞ্চার ক্যাপিটালের মতো কোম্পানি বড় ধরনের ভূমিকা পালন করবে বলে মনে করেন তিনি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরামের (সিএমজিএফ) সভাপতি হাসান ইমাম রুবেল ও মসলিন ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালক ওয়ালি-উল-মারুফ মতিন।

পরে প্রশিক্ষণার্থীদের সনদপত্র দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৮
এমএফআই/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache