ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

দুই শতাংশ শেয়ারহীন পরিচালকদের শাস্তির সিদ্ধান্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
দুই শতাংশ শেয়ারহীন পরিচালকদের শাস্তির সিদ্ধান্ত

ঢাকা: ন্যূনতম ২ শতাংশ শেয়ার ধারণ না করে যারা পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানির পরিচালক হিসেবে রয়েছেন তাদের সবাইকে শাস্তির আওতায় আনার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ৬২৯তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিএসইসি’র নির্বাহী পরিচালক সাইফুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ২০১১ সালের ২২ নভেম্বরের একটি সার্কুলার অনুসারে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানির (স্বতন্ত্র বাদে) পরিচালকদের পরিশোধিত মূলধনের ন্যূনতম ২ শতাংশ শেয়ার ধারণ বাধ্যতামূলক। কিন্তু যারা এখনো ২ শতাংশ শেয়ার ধারণ না করে পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন, তাদের বিরুদ্ধে অবলিম্বে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য বিষয়টি এনফোর্সমেন্ট বিভাগে প্রেরণের সিদ্ধান্ত দেওয়া হয়েছে।

একইসঙ্গে বাজারে তালিকাভুক্ত কোম্পানির পরিশোধিত মূলধনের ৩০ শতাংশ শেয়ার ধারণ করতে ব্যর্থ হয়েছে, সে কোম্পানিগুলোকে চিহ্নিত করতে নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।